রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

কুমিল্লা থেকে কক্সবাজার সড়কে ৪ স্তরের নিরাপত্তা বলয়

কুমিল্লা থেকে কক্সবাজার সড়কে ৪ স্তরের নিরাপত্তা বলয়

নানা কর্মতৎপরতার মাধ্যমে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যানজট মুক্ত করা হয়েছে। রোববার দেশের প্রধান এ মহাসড়কের দাউদকান্দি থেকে চট্টগ্রাম পর্যন্ত কোথাও যানজটের দেখা মেলেনি। মহাসড়কের কুমিল্লা অংশের ২০টি পয়েন্টে যানজটের আশঙ্কা করা হয়েছিল।

অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এতে মহাসড়ক ছিল যানজটমুক্ত। এদিন অনেকটা নির্বিঘ্নেই ঢাকা থেকে দক্ষিণ পূর্বাঞ্চলের হাজার হাজার যাত্রী নাড়ির টানে ঘরে ফিরেছে। এদিকে মহাসড়ক যানজট এবং অপরাধমুক্ত রাখতে দাউদকান্দি থেকে কক্সবাজার পর্যন্ত চার স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

অপরদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করার জন্য দুপুরে কুমিল্লা অংশ পরিদর্শন করেন হাইওয়ে পুলিশের প্রধান এবং অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান। এ সময় তিনি সাংবাদিকদের কাছে মহাসড়কের ঈদযাত্রা নিয়ে সার্বিক পরিকল্পনার বিষয়গুলো তুলে ধরেন।

কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশ সূত্র জানায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি থেকে কক্সবাজারের শাহপরীরদ্বীপ পর্যন্ত মহাসড়কে চার স্তরের নিরাপত্তা বাহিনী কাজ করছে। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক করতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ,জেলা প্রশাসন এবং কমিউনিটি পুলিশিং সদস্যরা নিয়োজিত রয়েছে। এছাড়া র‌্যাব এবং গোয়েন্দা সংস্থার কয়েকটি টিম মহাসড়কে নজরদারি বৃদ্ধি করেছে। যানজটপ্রবণ এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটলে তাৎক্ষণিক মোবাইল কোর্টের ব্যবস্থা রয়েছে। পুলিশের পাশাপাশি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মহাসড়কে দায়িত্ব পালন করছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana