রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

এবারের রমজানেও ১০ টাকায় দুধ বিক্রি করবেন এরশাদ

এবারের রমজানেও ১০ টাকায় দুধ বিক্রি করবেন এরশাদ

স্টাফ রিপোর্টার:
কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার মো. এরশাদ উদ্দিন প্রতি বছরের ন্যায় এবারও রমজান মাস জুড়ে ১০ টাকা লিটারে নিজ খামারের উৎপাদিত দুই টন দুধ বিক্রি করবেন। রমজানের প্রথম দিন থেকে এ ব্যতিক্রমধর্মী কার্যক্রম শুরু করবেন বলে জানিয়েছেন এই আওয়ামী লীগ নেতা। তাঁর এই ব্যতিক্রমধর্মী কার্যক্রমে সাধারণ ক্রেতাদের মনে কৌতুহল সৃষ্টি হয়েছে। তিনি জানান, প্রতিদিন যে কেউ তাঁর খামার থেকে ১০ টাকা লিটার দরে সর্বোচ্চ এক লিটার দুধ কিনতে পারবেন।
জানা গেছে, মো. এরশাদ উদ্দিন তার নিজ এলাকা করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়নের প্রত্যন্ত রৌহা গ্রামে জে সি অ্যাগ্রো ফার্ম নামে একটি খামার গড়ে তুলেছেন। তার খামারে দুগ্ধ ও মোটাতাজা করণের তিন শতাধিক গরু রয়েছে। এর মধ্যে বর্তমানে ২০টি গাভি দুধ দিচ্ছে। প্রতিদিন খামার থেকে ৭০ থেকে ৭৫ লিটার দুধ উৎপাদিত হচ্ছে। রমজান মাস জুড়ে সেই দুধ তিনি ১০ টাকা লিটার দরে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
মো. এরশাদ উদ্দিন বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান। এছাড়াও তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি করিমগঞ্জ ও তাড়াইল উপজেলায় মানবিক কাজের অংশ হিসেবে অসহায় ও দরিদ্র মানুষের মধ্যে ত্রাণসামগ্রীসহ নানাভাবে সহযোগিতা করে আসছেন।
এ বিষয় মো. এরশাদ উদ্দিন বলেন, ‘বর্তমানে বাজারে নিত্যপণ্যসহ খাঁটি দুধের দাম অনেক বেশি। অন্যান্য মাসের চেয়ে রমজান মাসে মানুষ ভালমন্দ খেতে চায়। আমার ইউনিয়নসহ আশপাশের ইউনিয়নে যারা গরীব আছে- তারা অনেকেই দুধ কিনে খেতে পারে না। তাই গরীব অসহায় মানুষের জন্য আমার এ উদ্যোগ।’

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana