সোমবার, ১৫ Jul ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

নিয়োগ পরীক্ষা ডাক পাননি স্বর্ণপদকপ্রাপ্ত দুই প্রভাষক প্রার্থী

নিয়োগ পরীক্ষা ডাক পাননি স্বর্ণপদকপ্রাপ্ত দুই প্রভাষক প্রার্থী

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের প্রভাষক হিসাবে নিয়োগ পরীক্ষায় ডাক পাননি প্রধানমন্ত্রীর স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থী স্বল্পনা রানী। ওই পরীক্ষার্থী বেরোবি থেকে অর্থনীতি বিভাগে ভালো ফলাফলের জন্য প্রধানমন্ত্রী কর্তৃক স্বর্ণপদকপ্রাপ্ত হন।

জানা গেছে, বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থাকে সাড়ে ১১টা পর্যন্ত বেরোবিতে অর্থনীতি বিভাগের প্রভাষক পদে শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় প্রভাষক পদে স্বল্পনা রানী আবেদন করলেও পরীক্ষার ডাক পাননি।

জানা যায়, স্বল্পনা রানী অর্থনীতি বিভাগের ২০০৮-২০০৯ সেশনের শিক্ষার্থী ছিলেন। তিনি ভালো ফলাফলের জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক পেয়েছিলেন। অভিযোগ রয়েছে, বিশ্ববিদ্যালয় প্রশাসন নিজেদের পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে তাকে পরীক্ষার সুযোগ না দিয়ে ঈদের ছুটিতে তড়িঘড়ি করে নিয়োগ পরীক্ষা আয়োজন করেন।

একই অভিযোগ পাওয়া গেছে এর আগে বেরোবিতে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকপ্রাপ্ত আরেক প্রার্থী জোবেদা আক্তারকেও নিয়োগ পরীক্ষার ডাকা হয়নি। এ ঘটনায় জোবেদা আক্তার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ করেছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana