মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৭:২১ অপরাহ্ন

করোনায় যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত

করোনায় যেসব নিয়োগ পরীক্ষা স্থগিত

একুশে ডেস্ক:

দেশে আবারও করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বেশ কয়েকটি সরকারি নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো বলছে, পরীক্ষা গ্রহণের তারিখ নির্ধারণ হলে পরবর্তী সময়ে তা জানিয়ে দেওয়া হবে।

যেসব প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা স্থগিত সেগুলো হলো- মৎস্য অধিদপ্তর, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ), কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মৎস্য অধিদপ্তরের আওতায় বাস্তবায়নাধীন ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা’ শীর্ষক প্রকল্পের ‘ক্ষেত্র সহকারী’ পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের পরিচালক মো. জিয়া হায়দার চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২১ ফেব্রুয়ারি প্রকাশিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আগামী ২৮ জানুয়ারি, ২০২২ তারিখ শুক্রবার বিকেল ৩ টায় অনুষ্ঠিতব্য লিখিত নিয়োগ পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হলো। স্থগিত পরীক্ষার সংশোধিত তারিখ ও সময় সংশ্লিষ্ট সকলকে পরবর্তী সময়ে অবহিত করা হবে।’

কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল)-এর ব্যক্তিগত সচিব ও অভ্যর্থক পদের নির্বাচনী লিখিত পরীক্ষা ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কোভিড-১৯ পরিস্থিতি প্রকট হওয়ায় এ পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ) -এর সহকারী ব্যবস্থাপক পদের লিখিত পরীক্ষা ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কোভিড-১৯–এর সাম্প্রতিক পরিস্থিতিতে সরকারের নির্দেশনা অনুযায়ী এ পরীক্ষা আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। পরীক্ষার নতুন সময়সূচি পরবর্তী সময় জানিয়ে দেওয়া হবে বলেেএক বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)-এর অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের পরীক্ষা ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারিত ছিল। তবে অনিবার্য কারণে তা আপাতত স্থগিত করেছে কর্তৃপক্ষ। নতুন সময়সূচি বিআইডব্লিউটিসির ওয়েবসাইট এবং পরীক্ষার্থীদের মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

দুর্নীতি দমন কমিশন (দুদক)- এর সহকারী পরিদর্শক পদের লিখিত পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে বলে প্রতিষ্ঠানটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। ২৯ জানুয়ারি সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ ও সময় নির্ধারিত ছিল।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana