শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

অর্থনৈতিক মুক্তি আসবে কবে!

অর্থনৈতিক মুক্তি আসবে কবে!

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন স্বাধীনতার স্বপ্নদ্রষ্ঠা। এই বীর বাঙালীর হিমালয় সাদৃশ্য রাজনৈতিক সাহস ও চেতনা আমাদেরকে পশ্চিম পাকিস্তানীদের শাসন ও শোষন থেকে মুক্তি দিয়েছিল; দিয়েছিল স্বাধীনজাতি হিসাবে আত্মপ্রকাশ করার অধিকার। কিন্তু উনার শাসনকাল ও জীবনদ্দশা ক্ষণস্থায়ী হওয়ার কারণে আমরা রাজনৈতিক মুক্তি পেলেও; আজও অর্থনৈতিক মুক্তি পায়নি। মুজিববাদের অন্যতম স্তম্ভ সমাজতন্ত্র কিংবার শোষনহীন সমাজ প্রতিষ্ঠার অঙ্গীকার আজ ফিকে হয়ে গেছে।
দু:খ ও পরিতাপের সাথে বলতে বাধ্য হচ্ছি বিগত তেরবছর যাবৎ একটানা বঙ্গবন্ধু দল ও উনার তনয়া শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন। তবুও ভাঙতে পারেনি কালোবাজারীদের, মজুদদারদের সিন্ডিকেট। বর্তমানে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি সাধারণ আয়ের মানুষের জীবন-যাপন কে নাভিশ্বাস করে তুলেছে। বিগত কয়েক মাসে চাল, ডাল, ভোজ্য তৈল, তরকারি, মাছ মাংস সহ সকল পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। এই সুযোগে দীর্ঘদিন পর বিরোধী দল বিএনপি দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে সারাদেশে এক সফল বিক্ষোভ কর্মসূচী বাস্তবায়িত করেছে।
জাতির এই ক্রান্তিলগ্নে বঙ্গবন্ধুর মতো একজন মহান নেতার প্রয়োজন। যার ডাকে আমরা মজুদদার, কালোবাজারী, মুনাফাখোরদের বিরদ্ধে রুখে দাঁড়াতে পারব। শ্রেণীহীন, শোষনহীন সমাজ প্রতিষ্ঠার জন্য এগিয়ে যাব। প্রয়োজনে একজন মহান নেতার নেতৃত্বে আবারও সশস্ত্র বিপ্লবের ডাক আসলে, আমরা পিছ পা হব না।

শাফায়েত জামিল রাজীব
প্রধান সম্পাদক, একুশে টাইমস্

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana