সোমবার, ১৫ Jul ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

জাবিতে ৯ শিক্ষার্থী বহিষ্কার, বাধ্যতামূলক অবসরে ১ কর্মচারী

জাবিতে ৯ শিক্ষার্থী বহিষ্কার, বাধ্যতামূলক অবসরে ১ কর্মচারী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভাবমূর্তি ক্ষুণ্ণ, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থি বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিন ছাত্রলীগ কর্মীসহ নয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী, রসায়ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) পর্যায়ের চূড়ান্ত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের দায়ে জাহিদ মোস্তফা নামে এক শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকায় শহিদুল ইসলাম নামের এক কর্মচারীকে বাধ্যতামূলক অবসর ও মোহাম্মদ আশ্রাফ আলী নামে এক কর্মচারীকে পদাবনতি ও আরেক কর্মচারীকে সতর্ক করা হয়েছে।

এছাড়া গত ১৯ মার্চ রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ হলে ৮০৮ নাম্বার কক্ষের তালা ভেঙে কক্ষ দখল নেওয়ার চেষ্টা ও শিক্ষার্থী মারধরের অভিযোগে ইংরেজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের (৪৭তম ব্যাচ) শিক্ষার্থী অনুরাগ দাসকে এক বছর, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের (৪৯তম ব্যাচ) মোস্তাকিম রহমানকে ছয় মাস এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) ৪৯তম ব্যাচের আরমানুল আলমকে তিন মাস বহিষ্কার করা হয়েছে। তারা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সক্রিয় কর্মী।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana