শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন

ঢাবির বিজ্ঞান ইউনিটে ভর্তি পরীক্ষায় সেরা তিনে যারা

ঢাবির বিজ্ঞান ইউনিটে ভর্তি পরীক্ষায় সেরা তিনে যারা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাস করেছেন ১১ হাজার ১০৯ জন শিক্ষার্থী। অকৃতকার্য হয়েছেন ৯০ শতাংশ পরীক্ষার্থী।

আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের অফিস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ভর্তি পরীক্ষার ফলাফলে দেখা গেছে, এ বছর বিজ্ঞান ইউনিটে পরীক্ষা দিয়েছিলেন এক লাখ ১৭ হাজার ৭৬৩ জন শিক্ষার্থী। এরমধ্যে পাস করেছেন ১১ হাজার ১০৯ জন শিক্ষার্থী, যা মোট পরীক্ষার্থীর ১০ দশমিক ৬০ শতাংশ। বাকি ৮৯ দশমিক ৪০ শতাংশ পরীক্ষার্থী অকৃতকার্য হয়েছেন।

এবার বিজ্ঞান ইউনিটে বিজ্ঞান বিভাগ থেকে প্রথম হয়েছেন রাজশাহী কলেজের শিক্ষার্থী এস এম নাফিসুল আজিজ। তার প্রাপ্ত মোট নম্বর ১০৮ দশমিক ২৫। তিনি ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় পেয়েছেন ৮৮ দশমিক ২৫। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞান ইউনিটে মানবিক বিভাগ থেকে প্রথম হয়েছেন কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের সিসরাত জাহান। তার প্রাপ্ত মোট নম্বর ১০৩ দশমিক ২৫। এর মধ্যে ১০০ নম্বরের মূল পরীক্ষায় প্রাপ্ত নম্বর ৮৩ দশমিক ২৫। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল ঢাকার সিদ্ধেশ্বরী বালিকা বিদ্যালয়।

বিজ্ঞান ইউনিটে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে প্রথম হয়েছেন নাহিয়ান বিন আলিম। তার ভর্তি পরীক্ষার অঞ্চল ছিল ঢাকা।

যেভাবে ফলাফল জানা যাবে

বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি শিক্ষার্থী তার উচ্চ মাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

এছাড়া আবেদনকারী বাংলালিংক, রবি, এয়ারটেল ও টেলিটক মোবাইল ফোন থেকে DU SCI <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ তার ফলাফল জানতে পারবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana