শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু ইসলাম প্রচার ও প্রসারে গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছিলেন -ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি

বঙ্গবন্ধু ইসলাম প্রচার ও প্রসারে গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছিলেন -ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ প্রতিনিধিঃ ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু ইসলাম প্রচার ও প্রসারে ব্যাপক গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছিলেন। এরই ধারাবাহিকতায় তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলিষ্ট অবদান রেখে যাচ্ছেন। ইফার শিক্ষকদের মানোন্নয়নেও সরকার কাজ করছে। তাই আগামী নর্বিাচনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে র্বতমান সরকাররে পক্ষে কাজ করার আহবান জানান।
শনিবার সকালে কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমীতে জেলা প্রশাসনের আয়োজনে ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত “ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের আওতায় আন্তঃধর্মীয় সংলাপ ও প্রশিক্ষণে” প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মোঃ আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের পরিচালক আব্দুল্লাহ আল শাহীন। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জিল্লুর রহমান, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহম্মেদ তৌফিক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড এমএ আফজাল, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আসাদ উল্লাহ, জেলা আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা আনোয়ার কামাল, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক শামসুল ইসলাম খান মাসুম, আল জামিয়াতুল ইমদাদিয়ার মোহতামীম মাও.শিব্বির আহমাদ রশিদ, ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিলকিছ বেগম, পাগলা মসজিদের ইমাম মাও. মুফতি খলিলুর রহমান, কিশোরগঞ্জ ইমাম সমিতির সভাপতি মাও.হেলাল উদ্দিন, বড়বাজার জামে মসজিদের ইমাম মাও. শোয়াইব বিন আব্দুর রউফ, জিপি বিজয় শংকর, জেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কুমার সরকার,ক্ষুদ্র নৃগোষ্ঠীর সভাপতি চিত্ত রঞ্জন বর্মণ, জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা প্রমুখ। এছাড়াও হাওর একার জীবনমান উন্নয়ন ও জৈববিচিত্র সংরক্ষণে ইমামদের মাধ্যমে উদ্বুদ্ধকরণ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে ধর্মীয় ব্যক্তিত্ব সুধীজন মাদরাসা শিক্ষক ও স্কুলের ধর্মীয় শিক্ষকদের অংশ গ্রহণে সেমিনার অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবগণ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্্রাস্ট্রের ব্যক্তিগণ,উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, জনপ্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিকদলের লোকজন,সাংবাদিক ও সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ থানার ভারপ্রাপ্ত কর্মর্কতাসহ ৪ শতাধকি মানুষ সংলাপ ও প্রশক্ষিণে অংশ নয়ে।
এর আগে ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপিকে কিশোরগঞ্জ সার্কিট হাউজে গার্ড অব অনার করা হয়। এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন, ইমাম সমিতি, বাংলাদেশ মউসিক শিক্ষক কল্যাণ পরিষদ কিশোরগঞ্জ জেলা ও সদর উপজেলা শাখা, দারুল আরকাম মাদরাসা শিক্ষক পরিষদ এর নেতৃবৃন্দ ফুল দিয়ে বরণ করে নেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana