শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

খুলনা সিটির প্রার্থীদের যে আশ্বাস দিলেন সিইসি

খুলনা সিটির প্রার্থীদের যে আশ্বাস দিলেন সিইসি

একুশে ডেস্ক:

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সবার সমান সুযোগ থাকবে বলে আশ্বাস দিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা হবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। কোনো পক্ষপাতমূলক নির্বাচন হবে না।

সিইসি বলেন, আমরা ইভিএমে ভোট করছি। ইভিএমের ফলাফল পরিবর্তনের ন্যূনতম সুযোগ নেই। ইভিএম জাদুর বাক্স বা ইভিএমে ভানুমতির খেলা হয় কি না তা আপনাদের খোঁজ নিতে হবে। এই সন্দেহ দূর করতে হবে। এই মেশিন দিয়ে কোনও রকম কারচুপির সুযোগ নেই। আমরা অনেকগুলো নির্বাচনে করেছি। এ ধরনের কোনও প্রমাণ পাইনি।

তিনি বলেন, সর্বশেষ গাজীপুর নির্বাচনেও এটা প্রমাণ হয়েছে। আপনারা প্রার্থীরা খোঁজ নিতে পারেন। কোনও ভোটারকে বাধা দেওয়া যাবে না। কোনভাবে ভোটারদের অধিকার খর্ব করা যাবে না। সিসিটিভি ক্যামেরা দিয়ে কেন্দ্রীয়ভাবে মনিটরিং করা হবে।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচনে অনেক প্রার্থী। সবাই জিতবে না। যারা পরাজিত হবেন তাদের হাসিমুখে বিজয়ীকে মেনে নিতে হবে। সবাইকে এ পরিবেশ তৈরি করতে হবে। সবাইকে নির্বাচনী আচরণবিধি পালন করতে হবে। ভঙ্গ হলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। নির্বাচন ভোটারের অধিকার। তার অধিকারকে বিঘ্নিত করবেন না।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) ও নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম। সভায় সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী। বক্তৃতা করেন জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁঞা, খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি মো. মইনুল হক, খুলনার পুলিশ সুপার মো. মাহবুব হাসানসহ ১০ জন সরকারি রিটার্নিং অফিসার।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana