মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:২৮ অপরাহ্ন

আ.লীগের ঘোষণার পর লাঠি নিয়ে সমাবেশে বিএনপি নেতাকর্মীরা

আ.লীগের ঘোষণার পর লাঠি নিয়ে সমাবেশে বিএনপি নেতাকর্মীরা

একুশে ডেস্ক:

যশোরে বিএনপির সমাবেশে বাঁশের লাঠি মিছিল নিয়ে হাজির হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। এসব নেতাকর্মীদের দলীয় পতাকার সঙ্গে লাঠি-সোঁটা বহন করতে দেখা গেছে। বিএনপির এই সমাবেশ প্রতিহতের হুমকি দিয়েছে যশোর জেলা আওয়ামী লীগ।  আর এ ঘোষণার পরই তারা প্রস্তুত হয়ে এসেছেন বলে জানা গেছে।

প্রশাসনের পক্ষ থেকে সমাবেশের একদিন আগে মৌখিকভাবে শহরের ভোলা ট্যাংক রোডে তাদের সমাবেশের অনুমতি দিয়েছে। একই দিন শহরের টাউন হল মাঠে ক্ষমতাসীন আওয়ামী লীগ-সমর্থিত একটি শ্রমিক সংগঠনকে সমাবেশ করার অনুমতি দিয়েছে প্রশাসন।

তবে বিএনপির সমাবেশ প্রতিহতের হুমকি দিয়েছে যশোর জেলা আওয়ামী লীগ। কিন্তু আওয়ামী লীগের এই হুমকি আমলে নিচ্ছে না বিএনপির নেতারা। তারা বলছেন, সরকারদলীয় নেতাকর্মীদের হুমকি-ধমকি বাধা দিলেও বিএনপি এ সমাবেশ থেকে পিছু হটবে না।

যশোরে বিএনপির সমাবেশ বিকাল ৩টায় শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০টা থেকেই জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে মিছিলসহকারে সমাবেশে যোগ দিতে দেখা যাচ্ছে। এসব নেতাকর্মীদের পতাকার সঙ্গে লাঠি-সোঁটা বহন করতে দেখা গেছে। এসময় আওয়ামী লীগকে ঘায়েল করতে রাজনৈতিক বিভিন্ন স্লোগানও দিতে দেখা গেছে নেতাকর্মীদের।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আড়াই-তিন হাত লম্বা বাঁশের ও বিভিন্ন ধরনের লাঠি-সোঁটার সঙ্গে দলীয় ও জাতীয় পতাকা বেঁধে মিছিলসহ সমাবেশস্থলে উপস্থিত হচ্ছেন বিভিন্ন এলাকা থেকে আগত বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সদরের চুড়ামনকাটি থেকে বাশের লাঠি নিয়ে সমাবেশে মিছিলসহকারে আসা নেতাকর্মীরা বলেন, যশোর আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের সমাবেশ প্রতিহত করার ঘোষণা দিয়েছেন। আমরাও প্রতিহত করার জন্য বাঁশের লাঠি নিয়ে এসেছি।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana