বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

টঙ্গীতে পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি

টঙ্গীতে পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি

একুশে ডেস্ক :

বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন শেষ হয়েছে। চলছে ভোট গণনা। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, শেষ হয় বিকাল ৪টায়। এদিকে কেন্দ্রে কেন্দ্রে নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা যায়।

টঙ্গীর ১৫টি ওয়ার্ড ঘুরে দেখা যায়, পুরুষ কেন্দ্রের চেয়ে কেন্দ্রে নারী ভোটারের লাইন দীর্ঘ। তবে ইভিএম সম্পর্কে ধারণা না থাকায় নারী ভোটারদের ভোটগ্রহণে একটু সমস্যায় পড়তে হচ্ছে কেন্দ্রের কর্মকর্তাদের।

টঙ্গীর রেনেসাঁ নিম্ন মাধ্যমিক বিদ্যানিকেতন নারী ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শাখাওয়াত হোসেন বলেন, এই কেন্দ্রে নারী ভোটার দুই হাজার ১৬ জন। দুপুর ১টা পর্যন্ত ৬০০ জন ভোট দিয়েছেন। নারী ভোটারদের সকাল থেকে লাইনে দাঁড়িয়ে সিরিয়ালি ভোট দিয়েছেন। নারী ভোটারদের উপস্থিতি সন্তোষজনক। আশা করছি ৭০ শতাংশ নারী ভোট দিতে আসবেন।

অপরদিকে গোপালপুর কিশোর বিদ্যানিকেতনে পুরুষ ভোট কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ফারুক হোসেন বলেন, আমার কেন্দ্রে পুরুষ ভোটার দুই হাজার ৬২৭ জন। দুপুর ১টা পর্যন্ত ৫৫৩ জন ভোট দিয়েছেন।

তিনি বলেন, নারীরা সকালে ভোটাররা ভোট দিলেও পুরুষ ভোটারের উপস্থিতি একটু কম থাকে। পুরুষ ভোটাররা সাধারণত দুপুরের পর ভোট দিতে আসেন।

টঙ্গীর মধুমিতা এলাকার একটি ভোট কেন্দ্রে ভোট দিতে আসেন শিলা নামে এক নারী ভোটার। তিনি বলেন, ভোটের দিন সকালে ভোটের আমেজ থাকে। তাই সকালে ভোট দিতে কেন্দ্রে এসেছি। দুপুরে পারিবারিক কাজের ঝামেলা থাকে।

আবু হাসেম টঙ্গীর গোপালপুর কিশোর বিদ্যানিকেতনে পুরুষ পুরুষ কেন্দ্রে ভোট দিয়েছেন। ইভিএমে সহজেই ভোট দিতে পেরে তিনি খুশি। দুপুরে ভোট কেন্দ্র একটু ফাঁকা থাকে তাই দুপুরে ভোট কেন্দ্রে এসে ভোট দিয়েছেন।

এছাড়া পঞ্চাশোর্ধ নারী ভোটারদের কেন্দ্রে সরব উপস্থিতি দেখা গিয়েছে। তাদের ইভিএম সম্পর্কে ধারণা না থাকলেও ইভিএমে ভোট দিয়ে একরকম খুশি তারা।

রেনেসাঁ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা ষাটোর্ধ রহিমা বেগম বলেন, এর আগেও তিনি গাজীপুর সিটি নির্বাচনে ভোট দিয়েছেন। তবে সে সময় ভোট দিয়েছেন তিনি ব্যালট পেপারে। এই প্রথম তিনি ইভিএমে ভোট দিলেন। শুরুতে না বুঝলেও কেন্দ্রে থাকা কর্মকর্তারা ছবির মাধ্যমে তাকে ভোট দেওয়া শিখিয়ে দিয়েছেন।

একটি কেন্দ্রের আরেক ভোটার শিলা খাতুন তিনিও এ নিয়ে তৃতীয়বার গাজীপুর সিটি নির্বাচনে ভোট দিলেন। তিনি বলেন, সকালে এসে ভোট দিতেই তার স্বাচ্ছন্দ্য বেশি।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana