সোমবার, ২৪ Jun ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

রুশ সীমান্তে দ্বিতীয় দিনেও সংঘর্ষ, ড্রোন হামলা

রুশ সীমান্তে দ্বিতীয় দিনেও সংঘর্ষ, ড্রোন হামলা

একুশে ডেস্ক :

সীমান্তের বেলগোরোদ অঞ্চলে দ্বিতীয় দিনের মতো মঙ্গলবারও অনুপ্রবেশকারীদের সঙ্গে লড়াই করছে রুশ সেনা ও নিরাপত্তা বাহিনী।

সোমবার ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় বেলগোরোদ অঞ্চলে হামলা হয়েছে। রাশিয়া অনুপ্রবেশকারীদের ইউক্রেনীয় বলে দাবি করেছে। ওই দিনই তাদের সঙ্গে রুশ সেনা ও নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ হয়।

স্থানীয় রুশ গভর্নর ভিয়াচেস্লাভ গ্ল্যাডকভ বলেছেন, গ্রেইভরোন অঞ্চলে নিরাপত্তা বাহিনী তল্লাশি অব্যাহত রেখেছে। হামলায় ১২ বেসামরিক আহত হয়েছেন। রাতে গ্রামবাসীদের সরিয়ে নেওয়ার সময় এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।

সোমবার সরিয়ে নেওয়া স্থানীয়দের গ্রামে ফিরে না আসার আহ্বান জানিয়েছেন গভর্নর। তিনি বলেছেন, এলাকা নিরাপদ হলে আমরা তাৎক্ষণিকভাবে জানানো হবে। নিরাপত্তা বাহিনী প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। সন্ত্রাসবাদবিরোধী অভিযান শেষ হওয়ার অপেক্ষায় রয়েছি আমরা।

ইউক্রেনীয় নাশকতাকারীরা এর আগেও রুশ সীমান্তে অনুপ্রবেশ করেছে বলে অভিযোগ করেছে মস্কো। তবে এবারের হামলা ও রাশিয়ার পালটা অভিযান প্রথমবারের মতো দ্বিতীয় দিনে গড়াল।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বেলগোরোদে রুশ ভিন্নমতালম্বীদের সঙ্গে সম্ভবত সংঘর্ষে জড়িয়ে পড়েছে রাশিয়ার নিরাপত্তা বাহিনী। অনুপ্রবেশের পাশাপাশি রুশ গভর্নর অভিযোগ করেছেন সোমবার রাতে গ্রেইভরোনসহ বিভিন্ন গ্রামে ড্রোন হামলা হয়েছে। এসব হামলায় কোনো ক্ষয়ক্ষতি না হলেও কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত ও আগুনের সূত্রপাত হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana