বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

হজযাত্রার প্রথম দিনেই ফ্লাইট মিস ১৪০ জনের

হজযাত্রার প্রথম দিনেই ফ্লাইট মিস ১৪০ জনের

একুশে ডেস্ক:

গত বারের মতো এবারও হজ পালন নিয়ে শঙ্কায় পড়েছেন ১৪০ জন। হজযাত্রা শুরুর দিন রোববার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটটিতে তাদের সৌদি আরবের জেদ্দা যাওয়ার কথা ছিল। কিন্তু ভিসা নিয়ে জটিলতার কারণে তারা যেতে পারেননি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রোববার দুপুর ২টা ২০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে এসব যাত্রীর সৌদি আরবের জেদ্দা যাওয়ার কথা ছিল। কিন্তু সেটি যথাসময়ে উড়াল দিয়েছে তাদের ১৪০টি আসন ফাঁকা রেখেই।

রোববার থেকেই হজযাত্রীদের পরিবহণ শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ভোরে ৪১৫ জন হজযাত্রী নিয়ে ছেড়ে যায় প্রথম হজ ফ্লাইট।

এরপর সকাল ৭টায়, সকাল সাড়ে ১০টায়, দুপুর ২টা ২০ মিনিটে আরও তিনটি ফ্লাইট ছেড়ে গেছে। রাত ১০টা ৫০ মিনিটে আরেকটি ফ্লাইট যাবে।

গত বছরও এজেন্সিগুলোর প্রতারণা কারণে হজে যেতে পারেননি ৩০০ জনের মতো হজযাত্রী।

ফ্লাইট মিস করা হজযাত্রীরা জানিয়েছেন, এজেন্সির নির্দেশনা অনুযায়ী রোববার দুপুরে ফ্লাইট ধরতে শনিবারই তারা আশকোনার হজ ক্যাম্পে আসেন। তাদের যে ভিসা হয়নি, এ কথা শেষ সময়ে এসে তাদের জানায় এজেন্সি। পরে ২টা ২০ মিনিটের যে ফ্লাইটটিতে তাদের টিকিট ছিল, সেটি তাদের না নিয়েই ঢাকা ত্যাগ করে।

বিমানের পক্ষ থেকে হজ সমন্বয়ের দায়িত্বে থাকা ব্যবস্থাপক গোলাম সরওয়ার গণমাধ্যমকে বলেন, শুনেছি ওই হজযাত্রীদের ভিসা হয়নি। তারা আমাদের কাউন্টারে আসেননি। তাদের রেখেই আমাদের যেতে হয়েছে।

সূত্রে জানা গেছে, ‘জান্নাত ট্রাভেলস’ নামে একটি হজ এজেন্সির মাধ্যমে এই ১৪০ জনের হজে যাওয়ার কথা। শেষ সময়ে এজেন্সি তাদের জানায়, ‘টেকনিক্যাল সমস্যার কারণে’ সময় মতো তাদের ভিসা হয়নি। এ বিষয়ে জান্নাত ট্রাভেলসের কারও বক্তব্য জানা যায়নি।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana