বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

‘সাত নম্বর পজিশনের জন্য সঠিক সিদ্ধান্তই নেওয়া হবে’

‘সাত নম্বর পজিশনের জন্য সঠিক সিদ্ধান্তই নেওয়া হবে’

খেলা ধুলা:

ইউক্রেনের রাজধানী কিয়েভে ব্যাপক হামলা চালিয়েছে রাশিয়ান বাহিনী। ড্রোন-ক্রুজ ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে ইউক্রেনে এসব হামলা চালানো হয়েছে। মঙ্গলবার বিবিসি ও আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রাশিয়ার মন্ত্রণালয়ের বরাত দিয়ে সামরিক নিউজ আউটলেট জেভেজদা বলছে, ইউক্রেনের যুদ্ধরত সেনা ইউনিট ও গোলাবারুদকে লক্ষ্য করে হামলা চালিয়েছে রাশিয়া। এদিকে ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়েছে, তারা ইউক্রেনের ১৮টি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রুশ হামলায় খারকিভ ও দোনেৎস্কে ছয়জন নিহত হয়েছে। আঞ্চলিক মেয়র এ তথ্য জানিয়েছে। খারকিভের দিভোরিচনায় রাশিয়ার হামলায় এক নারী ও পুরুষ নিহত হয়েছেন। সেইসঙ্গে আহত এক ব্যক্তিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এছাড়া দোনেৎস্কের আভদিভকায় রাশিয়ার হামলায় নিহত হন চারজন।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা এক বছরের বেশি সময় ধরে চলছে ইউক্রেন রাশিয়া যুদ্ধ। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে, তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো দেশ দুইটির মধ্যে যুদ্ধ বিপজ্জনক পর্যায়ে মোড় নিয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana