শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন

দেশে পেমেন্ট গেটওয়ে চালু হবে: প্রতিমন্ত্রী পলক

দেশে পেমেন্ট গেটওয়ে চালু হবে: প্রতিমন্ত্রী পলক

একুশে ডেস্ক:

শিক্ষিত তরুণ-তরুণীদের কর্মসংস্থানের সংযোগ সৃষ্টি করে দিতে বাগেরহাটে শুরু হয়েছে স্মার্ট কর্মসংস্থান মেলা। শুক্রবার সকালে বাগেরহাট জেলা পরিষদ অডিটরিয়ামে দিনব্যাপী এ মেলায় অংশ নিতে তরুণ-তরুণীদের উপচেপড়া ভিড় ছিল।

মেলায় অংশ নেওয়া শিক্ষিত তরুণ-তরুণীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, ফ্রিল্যান্সাররা কাজ করে নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জন করছে। পেশা হিসেবে এটি এখনো তত বেশি প্রতিষ্ঠিত হয়নি। ফলে ফ্রিল্যান্সিং পেশা হিসেবে স্বীকৃতি পায়নি। এ কারণে ফ্রিল্যান্সারদের সরকারিভাবে পরিচয়পত্র প্রদান করা হবে। সহসাই দেশে ইন্টারন্যাশনাল পেমেন্ট গেটওয়ে (পে পাল) চালু করা হবে। এত করে ফ্রিল্যান্সাররা দ্রুত বিদেশ থেকে সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে টাকা আনতে পারবে।

শুক্রবার, ১২ মে দুপুরে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে স্মার্ট কর্মসংস্থান মেলায় বাগেরহাট-২ আসনের এমপি বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ সারহান নাসের তন্ময়, বাগেরহাট ৪ আসনের এমপি আমিরুল আলম মিলন, বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক বক্তব্য দেন।

পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বাগেরহাট শহরতলীর মুনিগঞ্জ ব্রিজের টোল প্লাজোর কাছে গোটাপাড়া ইউনিয়নে কালদিয়া গ্রামে প্রস্তাবিত শেখ কামাল আইটি পার্কের স্থান পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana