বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

জাতিসংঘের আবাসিক প্রতিনিধির সঙ্গে বৈঠকে যা জানাল বিএনপি

জাতিসংঘের আবাসিক প্রতিনিধির সঙ্গে বৈঠকে যা জানাল বিএনপি

একুশে ডেস্ক:

আগামী সংসদ নির্বাচনসহ দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে দলের অবস্থান তুলে ধরেছে বিএনপি। সোমবার জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের কাছে এ অবস্থান তুলে ধরেন দলটির নেতারা।

বৈঠকর বিষয়ে জানতে চাইলে শামা ওবায়েদ বলেন, মধ্যাহ্নভোজের আমন্ত্রণে তারা আবাসিক সমন্বয়ের বাসায় গিয়েছিলেন। মধ্যাহ্নভোজের ফাঁকে নানা বিষয়ে আলোচনা হয়েছে। সার্বিক রাজনৈতিক বিষয়ে কথা হয়েছে।

নির্বাচনকালীন সরকার ইস্যুতে রাজপথে আন্দোলন করছে বিএনপি। দলটির নেতারা মনে করে, বাংলাদেশে নির্বাচনকালীন রাজনৈতিক সংকট নিরসনে জাতিসংঘ বারবার উদ্যোগ নিয়েছে, আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এবারও জাতিসংঘের বিশেষ ভ‚মিকা প্রত্যাশা করে বিএনপি।

দলটির নেতারা বিভিন্ন সময়ে ঘরোয়া আলোচনায়ও এমন প্রত্যাশার কথা জানিয়েছেন। এই অবস্থায় ঢাকায় নিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইসের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠকের বিষয়টি রাজনৈতিক অঙ্গনে বেশ আলোচনার জন্ম দিয়েছে।

বৈঠক সূত্র জানায়, দুই ঘন্টার এই বৈঠকে বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্তসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। বিরোধী নেতাকর্মীদের গুম খুন, গায়েবি মামলা, গ্রেফতার, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়েও কথা হয় বৈঠকে।

এছাড়াও দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ও তার বিদেশে চিকিৎসার করাতে মেডিকেল বোর্ডের সুপারিশের বিষয়টি তুলে ধরেন বিএনপি নেতারা।

বৈঠকে উপস্থিত এক নেতা জানান, সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। সেক্ষেত্রে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের পক্ষে বিএনপি তাদের যুক্তি তুলে ধরেছে। দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে কী হয় সে সম্পর্কে বিএনপির কাছ থেকে ধারণা পেয়েছে জাতিসংঘ সমন্বয়ক। বৈঠকে বিএনপি নেতারা বাংলাদেশের সংসদ নির্বাচন নিয়ে জাতিসংঘের অতীতের ভূমিকা প্রশংসা করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana