বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন

সুদান থেকে ৭০ বাংলাদেশি জেদ্দায়, ঢাকায় পৌঁছবে আগামীকাল

সুদান থেকে ৭০ বাংলাদেশি জেদ্দায়, ঢাকায় পৌঁছবে আগামীকাল

একুশে ডেস্ক:

যুদ্ধকবলিত সুদান থেকে ৭০ বাংলাদেশি নাগরিককে সৌদি এয়ারফোর্সের বিশেষ ফ্লাইটে জেদ্দা বিমানবন্দরে আনা হয়েছে। রোববার সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জেদ্দা বিমানবন্দরে তাদেরকে স্বাগত জানান।  সোমবার সকালে এসব বাংলাদেশিকে নিয়ে বিমান বাংলাদেশের আরেকটি ফ্লাইট ঢাকায় আসার কথা রয়েছে।

সুদান থেকে প্রত্যাগত বাংলাদেশি এ সব নাগরিকদের রোববার রাত একটার ফ্লাইটে জেদ্দা বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা দেয়। সুদান থেকে প্রথম দফায় নারী, শিশু ও অসুস্থ যাত্রীদের অগ্রাধিকার দিয়ে নিয়ে আসা হয়েছে।

এ সব বাংলাদেশিদের বিশ্রামের জন্য জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংরেজি সেকশনে খাবার ও প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়। সুদানে প্রায় এক হাজার পাঁচশত বাংলাদেশি নাগরিক বসবাস করেন, এরমধ্যে যারা দেশে আসার জন্য নিবন্ধন করেছেন পর্যায়ক্রমে সবাইকে দেশে ফিরিয়ে আনা হবে।

সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস ও জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট এ ব্যপারে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। বাংলাদেশি নাগরিকদের স্বাগত জানতে অন্যান্যের মধ্যে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হকও রাষ্ট্রদূতের সঙ্গে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana