শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

শিক্ষাবিহীন জীবন অন্ধকার আকাশের মতো: মন্ত্রী

শিক্ষাবিহীন জীবন অন্ধকার আকাশের মতো: মন্ত্রী

একুশে ডেস্ক:

শিক্ষার্থীদের উদ্দেশে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, শিক্ষাবিহীন জীবন অন্ধকার আকাশের মতো। এমন জীবন নিয়ে কোনো জাতি সামনে এগোতে পারে না।

পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজে বৃহস্পতিবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যে ছাত্র শুধুমাত্র বই পড়ে পুথিঁগত বিদ্যা অর্জন করে সার্টিফিকেট সংগ্রহ করে- আমার বিশ্বাস, সে কখনো আদর্শ ও মৌলিক শিক্ষায় শিক্ষিত মানুষ হতে পারে না।

শ ম রেজাউল করিম বলেন, মহান এই মার্চ মাসে স্বাধীন বাংলার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ ক্রীড়াঙ্গনে যে সাফল্য অর্জন করে চলেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পূর্বে আর কোনো সরকার তা দেখাতে পারেনি। কারণ শেখ হাসিনা ক্রীড়াবান্ধব, ক্রীড়ামোদী ও একজন সফল পৃষ্ঠপোষক।

এ সময় তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আমাদের শিক্ষকদের আমি রাজনীতিতে সম্পৃক্ত করতে চাই না। তারা তাদের বিবেক দিয়ে রাজনীতি করবেন, কিন্তু কেউ কেউ চান সব কিছুতেই রাজনীতিকরণ করতে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আলী আজম। এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার সাঈদুর রহমান, এনএসআই জয়েন্ট ডিরেক্টর আব্দুল কাদের ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম জাহানসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থী, সরকারি বিভাগের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা।

পরে মন্ত্রী মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন ও ঢাকার শিল্পীদের সংগীতানুষ্ঠান উপভোগ করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana