মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

কুলিয়ারচরে আলহাজ্ব ছিদ্দিক মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল

কুলিয়ারচরে আলহাজ্ব ছিদ্দিক মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল

মোঃ মাইন উদ্দিন কুলিয়ারচর প্রতিনিধি :

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও ব্যবসায়ী আলম গ্রুপের সাবেক চেয়ারম্যান প্রয়াত আলহাজ্ব ছিদ্দিক মিয়ার ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল আনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বাদ আছর উপজেলার পৌর এলাকা বেতিয়ারকান্দি গ্রামে মরহুমের প্রতিষ্ঠিত “জামিয়া সিদ্দিকিয়া” মাদ্রাসায় এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি মোঃ শরীফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মালাদ ও দোয়া মহফিলে বিভিন্ন মসজিদ মাদ্রাসার ইমাম, শিক্ষক, ছাত্র সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন। অতিথিদের মধ্যে ছিলেন, কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সহ-সভাপতি এ্যাডভোকেট মশিউর রহমান, ভৈরব উপজেলা বিএনপি’র সভাপতি মোঃ রফিকুল ইসলাম, কুলিয়ারচর পৌর বিএনপি’র সভাপতি হাজী রফিকুল ইসলাম, জামিয়া আরাবিয়া নুরুল উলুম কুলিয়ারচর মাদ্রাসার প্রিন্সিপ্যাল মুফতি আব্দুল কাইয়ুম খান ও উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এম এ হান্নান সহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। আলহাজ্ব ছিদ্দিক মিয়া বিগত ৫ বছর আগে ২০১৮ সালের ২৫ জানুয়ারি ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকাল তিনি স্ত্রী, ৫ ছেলে, ৩ মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বড় ছেলে মোঃ শরীফুল আলম একজন ব্যবসায়ী ও রাজনীতিবিদ। তিনি ছাত্র জীবনেই জাতীয়তাবাদীদল বিএনপি’র আদর্শের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। বর্তমানে তিনি ব্যবসার পাশাপাশি বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। শরীফুল আলমের পিতা আলহাজ্ব ছিদ্দিক মিয়া কর্মজীবনে সফল ব্যবসায়ী হয়েও আর্তমানবতা এবং জনসেবা মূলক কাজ করে তিনি আলহাজ্ব ছিদ্দিক মিয়া থেকে হয়ে উঠেছিলেন কোম্পানি। অর্থাৎ সাধারণ মানুষ তাঁকে কোম্পানি হিসেবেই সম্বোধন করতে অধিক পছন্দ করতেন। তিনি নিজের প্রজ্ঞা, মেধা, পরিশ্রম, আর ধৈর্যকে একাকার করে কাজে লাগিয়ে তিল তিল করে গড়ে তুলেছিলেন দেশের স্বনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান- আলম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিঃ। যা আজও সগৌরব- সুনামের সাথে ব্যবসা করে দেশের অর্থনীতিতে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাচ্ছে। ব্যক্তি জীবনে আলহাজ্ব ছিদ্দিক মিয়া ছিলেন অত্যন্ত ন্যায়পরায়ণ ও স্পষ্টবাদী মানুষ। সেই হিসেবে তাঁর সুখ্যাতি সর্ব মহলে বিদ্যমান। কর্তব্যপরায়ণ ও আদর্শ নিষ্ঠবান এই মানুষটি দেশের যে কোন প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে থেকে সাহসী ভূমিকা পালন করেছেন। বন্যা- খড়াসহ নানা প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিতেন। এক কথাই মানব কল্যাণে তিনি নিজেকে বিলিয়ে দিয়েছেন মৃত্যুর আগ পর্যন্ত। আলহাজ্ব ছিদ্দিক মিয়া ১৯৩০ সালের ১০ মে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার বেতিয়ারকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন।

কীর্তিমান এই মানুষটি দীর্ঘ ৮৮ বছর জীবনযাপন শেষে ২০১৮ সালের ২৫ জানুয়ারি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতকাল বুধবার ২৫ জানুয়ারি ছিল তাঁর ৫ম মৃত্যুবার্ষিকী। দিনটি উপলক্ষে তাঁর গ্রামের বাড়িসহ উপজেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় দোয়া ও কুরআন তেলায়ত এর মাধ্যমে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana