মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

কটিয়াদীতে ভ্রাম্যমান আদালতে লাইসেন্স বিহীন হাসপাতাল কে জরিমানা ও বন্ধ ঘোষণা

কটিয়াদীতে ভ্রাম্যমান আদালতে লাইসেন্স বিহীন হাসপাতাল কে জরিমানা ও বন্ধ ঘোষণা

শাহ সারোয়ার জাহান:
জেলার কটিয়াদী উপজেলা সদরে এক লাইসেন্স বিহীন ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল কে অর্থদণ্ড ও বন্ধ ঘোষণা করেছেন
ভ্রাম্যমান আদালত। স্হানীয় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে স্বাস্থ্য বিভাগের অনুমোদন ব্যাতীত কিশোরগঞ্জের কটিয়াদীর ব্যস্ততম বাসস্ট্যান্ড এলাকায় দীর্ঘ দিন ধরে মোটা টাকায় সিজার অপারেশন সহ প্রসূতি সেবার নাম সর্বস্ব অপ চিকিৎসার  রমরমা বাণিজ্য চালিয়ে আসছিল আল-নূর ল্যাব এন্ড হাসপাতাল নামের প্রাইভেট প্রতিষ্ঠান টি।
কটিয়াদী উপজেলা প্রশাসনের নজরে আসলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট খানজাদা শাহরিয়ার বিন মান্নান এর ভ্রাম্যমান আদালত হাসপাতাল কর্তৃপক্ষ কে ১০,০০০/- দশহাজার টাকা  অর্থদণ্ড ও স্হায়ীভাবে  বন্ধ  ঘোষণা করেন।
অবশেষে প্রাইভেট এই হাসপাতালটিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে হাসপাতালটিকে সীলগালা করে দিয়েছে। এছাড়া হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি)বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জানাগেছে,দীর্ঘদিন যাবত সংশ্লিষ্ট  কর্তৃপক্ষের অনুমোদন না নিয়েই কটিয়াদী বাসস্ট্যান্ডে আল-নূর ল্যাব এন্ড হাসপাতাল বেশ কিছু দিন যাবত সিজারিয়ান অপারেশনসহ স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করে আসছিল।
হাসপাতালের ভিতরে দুইজন সিজার ( প্রসূতি)  রোগী থাকায় সিলগালা করা সম্ভব হয়নি, তবে ভ্রাম্যমান আদালত আগামীকাল থেকে সীলগালা থাকা  সহ  সরকারী অনুমোদন না পাওয়া পর্যন্ত সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন।
এ সময় উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. তাজরিনা তৈয়ব ও পৌর মেয়র শওকত উসমান উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান এ প্রতিনিধি  কে জানান, উপজেলার সর্বত্র নিয়মিত অভিযান চলবে এবং অনুমোদনহীন সকল প্রকার ল্যাব, ক্লিনিক,  প্রাইভেট হাসপাতালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা  হবে।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana