শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

কুলিয়ারচরে মৃত আ.লীগ নেতা গিয়াস উদ্দিনের নামাজে জানাযায় সাংসদ পাপন

কুলিয়ারচরে মৃত আ.লীগ নেতা গিয়াস উদ্দিনের নামাজে জানাযায় সাংসদ পাপন

মোঃ মাইন উদ্দিন, কুলিয়ারচর প্রতিনিধি :

কিশোরগঞ্জের কুলিয়ারচরে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মরহুম গিয়াস উদ্দিম নামাজে জানাজায় অংশগ্রহন করেছেন কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বেলা ২ টা ৪০ মিনিটের সময় পৌর এলাকার বড়খারচর ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুলিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান, সাবেক সভাপতি আবুল হোসেন লিটন, পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, উপজেলা পরিষদের সদস্য আব্দুস সাত্তার মাষ্টার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর মোঃ মিজবাহুল ইসলাম, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এম. এ হান্নান, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মোঃ এমরান মিয়াসহ জনপ্রতিনিধি, বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ ও নানা শ্রেণি-পেশার মানুষ। এছাড়া ভৈরব ও বাজিতপুর উপজেলা থেকে আগত রাজনৈতিক ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিবৃন্দ। এর আগের দিন মৃত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জহির রায়হান জজ এর নামাজে জানাজা শেষে তার মৃতদেহ দাফন করা হয়।

মঙ্গলবার বিকালে মৃত চায়ের দোকানদার মোঃ লিটন মিয়ার নামাজে জানাজা শেষে তার লাশ দাফন করা হয় এবং মৃত ডাঃ গোবিন্দ চন্দ্র বিশ্বাসের মরদেহ দাহ করা হয়। সবার আগে রোববার মৃত বির্ভাটেক চালক শাহজাহান মিয়াকে ময়না তদন্ত ছাড়াই দাফন করা হয়। এছাড়া একাধিক ব্যক্তি অসুস্থ হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে এলাকায় আলোচনায় আসছে। উল্লেখ্য, কুলিয়ারচরে এ্যালকোহল জাতীয় পানীয় সেবনে এ পর্যন্ত দুই আওয়ামী লীগ নেতাসহ ৫ জনের মৃত্যু হয়েছে। অপর এক আওয়ামী লীগ নেতা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। তাদের মধ্যে বির্ভাটেক চালক, চিকিৎসক ও উপজেলা আওয়ামী লীগ কার্যালয় সংলগ্ন চায়ের দোকানদার ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে মারা গেছেন। এসব মৃত্যু নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া ও নানা গুঞ্জন দেখা দিয়েছে। পুলিশ ও এলাকাবাবাসী সূত্রে জানা গেছে, এ্যালকোহল জাতীয় পানীয় সেবনের পর অসুস্থ হয়ে পড়লে তাদের উদ্ধার করে বাজিতপুরের ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে সোমবার ভোর ৪ টায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জহির রায়হান জজ ও ভোর ৪ টা ৩৫ মিনিটে সাংগঠনিক সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন, সকাল সাড়ে ১০ টার দিকে ডাঃ গোবিন্দ চন্দ্র বিশ্বাস ও বিকাল ৫ টা ১০ মিনিটে চায়ের দোকানদার মোঃ লিটন মিয়া একই হাসপাতালে মৃত্যুবরণ করেন। এর আগে শনিবার রাতে গিয়াস উদ্দিন ও জহির রায়হান জজের নিয়মিত বির্ভাটেক গাড়ির চালক মোঃ শাহজাহান মিয়া তার নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। আর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও পৌরসভার প্যানেল মেয়র মোঃ হাবিবুর রহমান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। স্থানীয়রা জানান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ জহির রায়হান জজ ও সদস্য মোঃ হাবিবুর রহমান পরস্পর ভালো বন্ধু ছিলেন। তাদের ছাত্র রাজনীতি দিয়ে এক সাথে পথ চলা। দলীয় কর্মকাণ্ডসহ সালিশ দরবারও করতেন তারা একই সাথে। দুই বন্ধু চলেও গেলেন একই সাথে। তাদের বন্ধুত্বের বন্ধন থেকে গেল মৃত্যুকালেও। তবে তাদের মৃত্যুর সঠিক কারণ এখনো কোনো দায়িত্বশীল সূত্র নিশ্চিত করতে পারেনি। তবে স্থানীয়দের মধ্যে গুঞ্জন চলছে যে মদের বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে।

কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা পাঁচ জনের মৃত্যু ঘটনা নিশ্চিত করে তিনি বলেন, এ্যালকোহল জাতীয় কিছু সেবনে তাদের মৃত্যু হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাদের একজন লাইফ সাপোর্টে আছেন। তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট আসারপর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana