শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

ভৈরবে ট্রেনের ইঞ্জিন সান্টিংয়ের সময় ৩টি বগি ক্ষতিগ্রস্ত ॥ অন্তত ২০ যাত্রী আহত

ভৈরবে ট্রেনের ইঞ্জিন সান্টিংয়ের সময় ৩টি বগি ক্ষতিগ্রস্ত ॥ অন্তত ২০ যাত্রী আহত

এম.এ হালিম,ভৈরব , বার্তাসম্পাদক:

কিশোরগঞ্জের ভৈরবে এগারো সিন্দু ট্রেনের ইঞ্জিন সান্টিংয়ের সময় বেপরোয়া গতিতে বগিতে ইঞ্জিন সংযোজনের সময় ট্রেনের ৩টি বগি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে । এতে ইঞ্জিনের ও ক্ষতি সাধন হয়েছে । বর্তমানে ট্রেনটি ভৈরব রেলওয়ে জংশনে আটকা রয়েছে । তবে ট্রেনের আহত যাত্রীরা বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে গন্তব্যে চলে গেছে । ঘটনার পরপরই ট্রেনের চালককে খোজেঁ পাওয়া যায়নি । প্রত্যক্ষদর্শী ও টেনেরে যাত্রীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী (৭৩৭) আপ এগারো সিন্দু ট্রেনটি ভৈরব রেলওয়ে জংশন ষ্টেশনে এসে ইঞ্জিন ( সান্টিংয়ের) সংযোজনের সময় লোকো মাষ্টারের অসতর্কতার কারনে এবং শিক্ষা নবীশ চালক হিসেবে ট্রেনটি চালানোর কারনে বেপরোয়া গতিতে ট্রেনের বগিতে সজোরে ধাক্কা দেয় । এর ফলে ট্রেেেনর সামনের ৩টি বগি এবং ইঞ্জিনের পিছনের অংশ দুমড়ে-মুচড়ে ভেঙে ক্ষতিগ্রস্ত হয় । এ সময় বিকট শব্দে ষ্টেশনের যাত্রী সাধারন দিকবিদ্বিক ছুটাছুটি করতে লাগে । তাছাড়া ট্রেনের ভিতরে থাকা নারী,শিশু,বৃদ্ধাসহ অন্তত ২০/৩০ জন যাত্রী মারাত্বক আহত হয়েছে ।

এ বিষয়ে ট্রেনের আহত যাত্রী হারিছ আলী ও প্রত্যক্ষদর্শী আশরাফ হোসেনসহ ও স্থানীয়রা জানান, কিশোরগঞ্জগামী এগারো সিন্দু ট্রেনটি সান্টিং দেয়ার সময় শিক্ষা নবীশ একজন চালাচ্ছিলেন । কিন্ত ট্রেনে ইঞ্জিন ( সান্টিং ) সঙযোজনের সময় বেপরোয় গতিতে এসে বগিতে ধাক্কা দিলে বিকট শব্দ হয় এবং শব্দে মানুষ দিক বিদিক ছুটাছুটি করতে থাকে । এ সময় ৩টি বগি ভেঙে যায় । এছাড়া ট্রেনের ভিতরে থাকা অনেক যাত্রী আহত হয় । আহত হয়ে যাত্রীরা যার যার গন্তব্যে চলে যায়

তবে ষ্টেশন মাষ্টার মোহাম্মদ নুরনবী জানান, ট্রেনের ইঞ্জিন ও বগির ক্ষয়ক্ষতি হয়েছে । তবে যাত্রীরা আহত হয়েছে কি না তা তিনি বলতে পারবেননা । তবে এ ঘটনায় ভৈরব-ময়মনসিংহ রেল পথে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলেও তিনি দাবী করেন ।
এ বিষয়ে ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক কার্তিক চন্দ্র রায় জানান, দূর্ঘটনার পর বেশ কিছু যাত্রীকে তারা আহত অবস্থায় উদ্ধার করেছে । তবে এ ঘটনায় কোন আইনগত ব্যবস্থা নেয়ার জন্য কোন অভিযোগ কেউ করেনি ।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana