শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

‘বিপিএলের বাজার নেই, তৈরি করতে পারিনি’

‘বিপিএলের বাজার নেই, তৈরি করতে পারিনি’

খেলা ডেস্ক:

নব্বইয়ের দশকে দেশে ফুটবলের জোয়ার ছিল। সেই জোয়ারে ভাটা পড়েছে অনেক আগেই। ফুটবলের সেই জায়গাটা দখল করে নিয়েছে ক্রিকেট।

অথচ ক্রিকেটের এমন জনপ্রিয়তা থাকা সত্ত্বেও বিপিএলের বাজার তৈরি করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১১ বছরেও বিপিএলের বাজার তৈরি করতে না পারায় বিসিবির ওপর ক্ষুব্ধ বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান।

বুধবার এ ব্যাপারে সাকিব বলেন, বিপিএলের বাজার নেই, কারণ বাজার আমরা তৈরি করতে পারিনি। আমরা যদি তৈরি করতে পারতাম, ভ্যালু অ্যাড করতে পারতাম, অবশ্যই এ বাজার অনেক বড় হওয়ার কথা ছিল।

সাকিব আরও বলেন, আপনি গ্রামেও এমন কোনো প্রত্যন্ত অঞ্চলে দেখবেন না, যেখানে ক্রিকেট খেলাটা হচ্ছে না। একদম অজপাড়াগাঁ চলে যান, সেখানেও মানুষ একটা ব্যাট, কোনোরকমে একটা বল, বা বল না পেলে অন্য কিছু দিয়ে বল বানিয়ে খেলছে ক্রিকেট। এমন তো নয় যে ক্রিকেটের জনপ্রিয়তা নেই।

সাকিব আরও বলেন, ১৬-২০ কোটি মানুষের একটি দেশে যেখানে এটি এত পছন্দের খেলা, সেখানে বাজার থাকবে না, এটা খুবই দুঃখজনক। আমি অন্তত বিশ্বাস করি না। সেই জায়গা থেকে আমি মনে করি, মার্কেটিংয়ের জায়গায় এটা বড় একটা ব্যর্থতা, যে কারণে আমরা বড় বাজার তৈরি করতে পারিনি।

বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, সদিচ্ছা থাকলে কোনো কিছু থেমে থাকার কথা নয়। আমি তো কোনো কারণই দেখি না- কেন ডিআরএস থাকবে না, তিন মাস আগে ড্রাফট কিংবা নিলাম হবে না, দলগুলো দুই মাস আগে থেকে ঠিক হবে না এবং ক্রিকেটারদের পাওয়া যাবে…। এখন একজন ক্রিকেটার একদিন আসবে, দুই দিনে চলে যাবে, কে কখন আসবে-যাবে, কেউ জানে না। জার্সি পায় না এখনো ক্রিকেটাররা, নিউজে দেখলাম…। মানে, যা-তা অবস্থা।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana