বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

নেইমারদের গোল উদযাপন নিয়েও বিতর্ক

নেইমারদের গোল উদযাপন নিয়েও বিতর্ক

খেলা ডেস্ক:

সোমবার রাতে কাতার বিশ্বকাপের নকআউট পর্বের ম্যাচে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। শেষ ষোলোর ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয় ব্রাজিল।

এদিন ব্রাজিলের ফুটবলাররা প্রতিটি গোলের পরপরই উদযাপন করেন দৃষ্টিনন্দন নাচ দিয়ে। রিচার্লিসনের গোলের পর নেচে উঠলেন কোচ তিতেও। ম্যাচের পর ব্রাজিলিয়ান কোচ বললেন, শিষ্যদের আনন্দে একাত্ম হতেই তার এমন উদযাপন।

মরুর বুকে গত রাতে সাম্বার ফুল ফুটিয়ে তোলেন ব্রাজিলিয়ানরা। বিনোদনদায়ী ফুটবলে শুধু দর্শকের মন রাঙানোই নয়, তারা নিজেরাও মেতে ওঠেন উপভোগের আনন্দে। প্রতিটি গোলের পরই উদযাপনে দেখা যায় তাদের নাচের ছন্দ।

রিচার্লিসন তৃতীয় গোলটি করে মাঠের উদযাপন শেষে ছুটে যান ডাগ আউটের দিকে। সেখানে তাদের সঙ্গে নেচে ওঠেন কোচ তিতেও।

খেলা শেষে ৬১ বছর বয়সী কোচ তিতে বলেন, ফুটবলারদের চরিত্র ও মানসিকতার সঙ্গে মানিয়ে নেওয়া ও ধারণ করার চেষ্টা করি আমরা। এই ছেলেরা খুবই তরুণ। আমি চেষ্টা করি ওদের সঙ্গে একাত্ম হতে। ওই নাচ ছিল ওদের চরিত্রকে ধারণ করারই অংশ।

গোল উদযাপনে ব্রাজিলিয়ানদের অমন নাচ ভালো লাগেনি আইরিশ গ্রেট রয় কিনের। তিনি বলেন, প্রতিবার গোল দিয়ে এরকম উদযাপন করাটা অপমানজনক। একটি গোলের পর এরকম হলে মানা যায়, প্রতি গোলের পরই নয়। পরে তাদের ম্যানেজারও সেখানে সামিল হলেন। আমার এটা ভালো লাগেনি।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana