মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৪৩ অপরাহ্ন

জাবির ভর্তি পরীক্ষায় দশম, ভর্তির সময় আটক

জাবির ভর্তি পরীক্ষায় দশম, ভর্তির সময় আটক

একুশে ডেস্ক:

তিন লাখ টাকার বিনিময়ে প্রক্সি দিয়ে মেধাতালিকায় দশম স্থান পেয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আইন ও বিচার বিভাগে ভর্তি হতে এলে মিনহাজুল আবেদীন আল-আমিন নামে এক ভর্তিচ্ছুকে আটক করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর আগে ভর্তি পরীক্ষা ও ভাইভায় দক্ষতার সঙ্গে জালিয়াতির মাধ্যমে পার পেয়ে যায়।

নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহিন বলেন, তার হাতের লেখায় মিল না থাকায় আইন অনুষদের সভাপতি তাকে আটক করে এবং নিরাপত্তা শাখায় হস্তান্তর করে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অস্বীকার করলেও পরবর্তীতে অন্যের মাধ্যমে পরীক্ষা দেওয়ার বিষয়টি স্বীকার করে। তাকে নিয়মিত মামলায় আশুলিয়া থানায় পাঠানো হবে।

প্রক্সির বিষয়টি স্বীকার করে ওই ভর্তিচ্ছু বলেন, ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজপড়ুয়া শাহিনুর নামে আমার এক মামা প্রক্সির মাধ্যমে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দেন। এর বিনিময়ে ৩ লাখ টাকা দেওয়া হয়। তবে পরীক্ষা কে দিয়েছে সেটা জানি না। বারবার হাতের লেখা চর্চার পর ভাইভায় অংশ নিয়েছিলাম।

ওই শিক্ষার্থী আরও বলেন, আল হেরা একাডেমি থেকে এসএসসি এবং ময়মনসিংহ সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন তিনি। মানবিক বিভাগ থেকে উভয় পরীক্ষায় তিনি জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন।

প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান যুগান্তরকে বলেন, জালিয়াতির অভিযোগের প্রমাণ থাকায় ও স্বীকারোক্তি দেওয়ায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana