মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:১২ অপরাহ্ন

রাশিয়ার বিমান সংস্থা, বিমানবন্দরের কর্মীদেরও সেনাবাহিনীতে যোগ দেওয়ার আহ্বান

রাশিয়ার বিমান সংস্থা, বিমানবন্দরের কর্মীদেরও সেনাবাহিনীতে যোগ দেওয়ার আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক:

রাশিয়ার এয়ারলাইনস এবং বিমানবন্দরের কর্মীদেরও বিমানবন্দরে যোগ দেওয়ার জন্য আহ্বান জানান হয়েছে। রাশিয়ার কমপক্ষে পাঁচটি এয়ারলাইন্স এবং ১০টি বিমানবন্দরের কর্মীদের সামরিক নিবন্ধন এবং তালিকাভুক্তি অফিসে রিপোর্ট করতে বলা হয়েছে। রাশিয়ান সংবাদপত্র কমার্স্যান্ট এক প্রতিবেদনে এ  তথ্য জানিয়েছে।

রাশিয়ার প্রথমসারির এয়ারলাইনস এরোফ্লট গ্রুপসহ এবং ১০ টিরও বেশি বিমানবন্দরের কর্মীরা সামরিক বাহিনীতে যোগ দেওয়ার জন্য সমন পেয়েছেন বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

এদিকে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রিজার্ভ সেনা পাঠানোর নির্দেশ দেওয়ার পর ২৪ ঘণ্টার মধ্যে কমপক্ষে ১০ হাজার মানুষ স্বেচ্ছায় ইউক্রেন যুদ্ধে অংশ নিতে জড়ো হয়েছেন বলে রুশ সামরিক বাহিনী দাবি করেছেন।

সামরিক বাহিনীর মুখপাত্র ভ্লাদিমির তিমলিয়ানস্কি রাশিয়ার বার্তা সংস্থা ইন্টারফ্যাক্সকে বলেন, আংশিক সেনা পাঠানোর প্রথম দিন চলাকালে ডাকার অপেক্ষায় না থেকে এসব মানুষ নিজ দায়িত্বে নিয়োগ দপ্তরে পৌঁছান।

তিনি আরও বলেন, জনবল নেওয়ার ব্যাপারে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রশ্নের উত্তর দিতে সামরিক বাহিনী কল সেন্টার চালু করেছে। পুতিনের ঘোষণার পর থেকে রাশিয়ার হাজারও নাগরিক সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে সামরিক বাহিনীর ডাকে সাড়া দেওয়ার আগ্রহ ব্যক্ত করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana