মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন

নিকলীর তাহের আলীর পরিবার ভাসমান নৌকাতেই চলছে জীবন সংসার

নিকলীর তাহের আলীর পরিবার ভাসমান নৌকাতেই চলছে জীবন সংসার

আমিনুল হক সাদী,কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর ইউনিয়নের ভরাটিয়া গ্রামের মৃত রমজান আলীর ছেলে মো: তাহের আলী (৫৫)। পৈত্রিক সুত্রে পাওয়া তার বাড়িটি দুই বছর আগে গোরাউত্রা নদীর ভাঙনে নদী গর্ভে বিলিন হয়ে যায় । ভিটে বাড়ি ঘর হারিয়ে বেদে না হয়েও বর্তমানে তিনি ছোট একটি ডিঙি নৌকায় গত দুই বছর প্যারালাইজড রোগে আক্রান্ত তার স্ত্রী আর সন্তানকে নিয়ে বসবাস করছেন ।
স্থানীয় লোকদের সূত্রে জানা যায় সরকারী আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর তার ভাগ্যে জুটেনি । বেঁচে থাকার সংগ্রামে নৌকায় ছাউনি দিয়ে সংসার পেতেছেন অভাগা তাহের আলী । সামাজিক যোগাযোগ মাধ্যম নিকলী পরিক্রমা নামের একটি অনলাইন গ্রুপে বিষয়টি তুলে আনা হলে তা, মিডিয়াতে ব্যাপক ভাবে প্রচারিত হয়।
বিষয়টি নিয়ে স্থানীয়দের সাথে কথা হলে তারা বলেন, প্রশাসন ও স্থানীয় ধনাঢ্য ব্যাক্তিবর্গের কাছে আকুল আবেদন যাতে তাহের আলীকে এক খ- জমি ব্যবস্থা করে দেওয়া হয় । বাকি জীবনটা যেন নিজের ঘরে বসবাস করে জীবন পার করতে পারেন তাহের আলী।
বিষয়টি নিয়ে নিকলী উপজেলা পরিষদের চেয়ারম্যাম এ,এম , রুহুল কুদ্দুস ভুঞা জনির সাথে কথা হলে তিনি বলেন , জেলা প্রশাসকের কাছ থেকে মো. তাহের আলী এবং তার স্ত্রীকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করেছি। আমি ব্যাক্তি গত ভাবে তাকে সহযোগিতা করে আসছি। সেই সাথে সমাজসেবা কার্যালয় থেকে তার স্ত্রীর জন্য প্রতিবন্ধী সহায়তা কার্ডের ব্যবস্থা করা হচ্ছে এবং আমি আপনাদের অবগতির জন্য জানাচ্ছি, এই দম্পতির নারায়ণগঞ্জের ভোটার ছিল, এখন তাদের ভোট নিকলীতে স্থানান্তর করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার জন্য তার নিকট থেকে আবেদন নেয়া হয়েছে, ইনশাআল্লাহ যতদ্রুত সম্ভব আমরা ওনাদের জন্য স্থায়ী বাসস্থানের ব্যবস্থা করবো।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana