বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন

তাড়াইলে ৫৬৫ দিনে কুরআনের হাফেয ৮ বছরের ফুয়াদ

তাড়াইলে ৫৬৫ দিনে কুরআনের হাফেয ৮ বছরের ফুয়াদ

আমিনুল হক সাদী :
কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা সদরের উত্তরায় অবস্থিত দারুল কুরআন মাদরাসার মেধাবী ছাত্র আসীকুল ইসলাম ফুয়াদ। সে ৫৬৫ দিনে (কার্যদিবস) পবিত্র কুরআনের হিফয সম্পন্ন করেছে।
গতকাল মঙ্গলবার (১৩সেপ্টেম্বর ২০২২) ভোর ৫টা ৪৬মিনিটে দারুল কুরআন মাদরাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক হাফেয মাওলানা এমদাদুল্লাহ্র নিকট হিফয জীবনের শেষ সবক শুনিয়ে ৮বছর ২মাস ২৫দিন বয়সে পবিত্র কুরআনের হাফেয হওয়ার গৌরব অর্জন করে ফুয়াদ। ২০১৪ সালের ১৯জুন কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের বোরগাঁও গ্রামে জন্ম গ্রহণ করে আসীকুল ইসলাম ফুয়াদ। তার পিতা মো. আমিনুল ইসলাম পেশায় একজন রিক্সা চালক। মাতা মোছা. রিপা আক্তার গৃহিণী।
ফুয়াদ হাফেয হওয়ার পূর্বে বিভিন্ন হিফয প্রতিযোগিতায় অংশ নিয়ে তার সুললিত কণ্ঠে মনমুগ্ধকর তেলাওয়াত পরিবেশন করে জেলা, উপজেলা পর্যায়ে ও জেলা বাহির থেকেও বিজয়ী হয়ে অনেক পুরষ্কার অর্জন করেছে। শুধু ফুয়াদই নয়। এরকম অনেক মেধাবী তৈরির পথে এগিয়ে যাচ্ছে দারুল কুরআন মাদরাসা। প্রতিষ্ঠার বিগত চার বছরে আরটিভি, মোহনা টেলিভিশন, চ্যানেল টুয়েন্টিফোর, এটিএন বাংলা, ইসলামিক ফাউন্ডেশন, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশসহ বিভিন্ন হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে সাফল্যের স্বাক্ষর রেখেছে এ প্রতিষ্ঠানের ছাত্ররা।
সর্বশেষ গত ৬ আগস্ট বেসরকারী টিভি চ্যানেল এটিএন বাংলার ক্ষুদে হাফেয জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় কিশোরগঞ্জ জেলায় প্রথম স্থান অধিকার করে দারুল কুরআনের ছাত্র আনোয়ার মাহমুদ পুরো জেলায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। #

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana