রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৫ পূর্বাহ্ন

কুলিয়ারচরে ভূমি খেকোদের কবল থেকে কৃষিজমি রক্ষার দাবিতে প্রতিবাদ সভা

কুলিয়ারচরে ভূমি খেকোদের কবল থেকে কৃষিজমি রক্ষার দাবিতে প্রতিবাদ সভা

মোঃ মাইন উদ্দিন, কুলিয়ারচর প্রতিনিধি:
কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ইউনিয়নের নাপিতেরচরে ভূমি খেকোদের কবল থেকে স্থানীয় কৃষকদের কৃষিজমি রক্ষার দাবিতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
“কৃষক বাঁচলে দেশ বাঁচাবে” “কৃষি বাঁচাও, দেশ বাঁচাও” শ্লোগান সংবলিত ফরিদপুর ইউনিয়নের কৃষক সমাজ এর ব্যানারে শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪ ঘটিকার সময় নাপিতেরচর ইউসুফ মার্কেট সংলগ্ন পূর্ব পাশের চটানে এই প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়।
কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সদস্য অবসরপ্রাপ্ত সুবেদার মোঃ দেওয়ান আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মুক্তিমামুদ খোকা।
সভায় কৃষকের পক্ষে স্বগত বক্তব্য রাখেন মোঃ কবির হোসেন। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ৩ নং ওয়ার্ডের সাবেক ইউপ সদস্য মোঃ শামসু উদ্দিন, ৩ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোঃ ছায়েদ মিয়া, সাবেক বৃহত্তর ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জাকির হোসেন, ৩ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মোঃ ইউসুফ মিয়া, ৩ নং ওয়ার্ড যুব লীগের সভাপতি শ্রী ভবেশ চন্দ্র বিশ্বাস, মোঃ আব্দুল করিম, ২ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এম সাজেদ শ্যামল, ৩ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মোঃ শামসু উদ্দিন, আইন ও মানবাধিকার সুরক্ষা ফাউন্ডেশন এর কুলিয়ারচর উপজেলা শাখার সভাপতি মোঃ বজলুল করিম ফালু, মোঃ কামাল হোসেন ও প্রধান অতিথি মোহাম্মদ মুক্তিমামুদ খোকা প্রমুখ।
বক্তারা বলেন, পুরনো ব্রহ্মপুত্র নদের দক্ষিণ-পূর্ব পাশে নাপিতেরচর ও নলবাইদ গ্রামের কৃষকদের আবাদি জমির মাঠ থেকে স্থানীয় একটি মহল দীর্ঘদিন যাবৎ বালু উত্তলন করে অন্যত্র বিক্রি আসছে। ফলে এলাকার কৃষিজমি নষ্টের পাশাপাশি কৃষকদের জীবন-জীবিকা ধ্বংস হয়ে যাচ্ছে। এমনকি ভবিষ্যতে এই মাঠে আর কোনো ফসল হবে না। সভায় আজকের দিনের পর থেকে ওই এলাকার কৃষকের আবাদি জমির মাঠ থেকে আর এক ইঞ্চি মাটিও কাউকে নিতে দেওয়া হবে না বলে প্রতিজ্ঞা করেন বক্তারা।
প্রধান অতিথি মোহাম্মদ মুক্তিমামুদ খোকা ভূমি খেকোদের বিরুদ্ধে কৃষকের পাশে থাকবেন বলে আশ্বস্ত করে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহব্বান জানান। এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী, স্থানীয় সাংসদ, জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন ও উপজেলা লীগের সভাপতিসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana