শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১০:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
না শোনে না দেখে, খালি বলে কিছুই হয়নি: প্রধানমন্ত্রী

না শোনে না দেখে, খালি বলে কিছুই হয়নি: প্রধানমন্ত্রী

একুশে ডেস্ক:

যারা ‘সরকার কিছু করেনি’ বলে শোর তোলেন, তাদের ‘অসত্য তথ্য দিয়ে’ মানুষকে বিভ্রান্ত না করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। দেশের সার্বিক উন্নয়নে আওয়ামী লীগ সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা সংসদে বলেন, ‘আসলে কেউ না কানে শোনে, না চোখ মেলে দেখে। যার জন্য খালি মনে করে কিছুই হয়নি, কিছুই হয়নি। এটাই হচ্ছে দুর্ভাগ্যের বিষয়।যাই হোক, আমি এইটুকু বলতে চাই যে ইতোমধ্যে প্রত্যেকটা ক্ষেত্রে আমাদের নজরদারি আছে।’

মঙ্গলবার জাতীয় সংসদে বৈশ্বিক মহামারী কোভিড-১৯, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ সাম্প্রতিক সমস্যায় সরকারের নেওয়া পদক্ষেপ জাতিকে জানাতে কার্যপ্রণালী বিধির ১৪৭ বিধির আওতায় আনা সাধারণ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

প্রস্তাব উত্থাপন করেন জাতীয় পার্টির সংসদ সদস্য ও দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

বিরোধী দলের বিভিন্ন সমালোচনার জবাবে প্রধানমন্ত্রী বলেন, সরকার ইতিমধ্যেই কতগুলো পদক্ষেপ নিয়েছে অর্থনীতি স্থিতিশীল রাখতে। উন্নয়নের বাজেটের বেশ কয়েকটি কাজ স্থগিত করা হয়েছে। এই যে এতগুলো ব্যবস্থা আমরা নিলাম এটা কিন্তু আমাদের দেশে যাতে কোন সংকট দেখা না দেয় তার জন্যই।

বিভিন্ন দেশ থেকে গম ভুট্টা ও চাল আমদানির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, দেশের সাধারণ মানুষ যাতে কষ্ট না পায় তার যা যা করা দরকার আমরা কিন্তু করে যাচ্ছি। কারণ দেশে যেন কোনো রকম খাদ্য সংকট না হয়। সেই সাথে সাথে আমি সকলকে আহবান করেছি আমাদের যে সকল জমি আছে সেগুলো সবাই যেন ফসল ফলায়। সবাই যেন চাষ বাস করে। কিছু না কিছু যেন তারা উৎপাদন করে।

শেখ হাসিনা বলেন, এরপরেও যারা বলছে আমরা কিছু করছিনা, তাদের অবস্থাটা এমন যে তারা না কথা শোনেন, না তারা কিছু দেখেন। শেখ হাসিনা বলেন, এটা ঠিক মানুষের কষ্ট হচ্ছে। মানুষের কিছু ক্ষেত্রে সমস্যা হচ্ছে, অসুবিধা হচ্ছে। আমার বাবা এদেশের মানুষের জন্য জীবন দিয়েছেন। আমি বঙ্গবন্ধুর মেয়ে, আমি মানুষের কষ্টটা বুঝি। আমি সর্বোচ্চ সচেতন। আশাকরি মানুষের এই কষ্ট বেশিদিন থাকবে না।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana