শুক্রবার, ০৯ Jun ২০২৩, ০৩:০৫ অপরাহ্ন

হোমিও চিকিৎসকদের হয়রানীর প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন

হোমিও চিকিৎসকদের হয়রানীর প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ :

সারাদেশে নিবন্ধিত হোমিও চিকিৎসকদের বিভিন্ন মামলা ও হয়রানীর প্রতিবাদে কিশোরগঞ্জে মানব বন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
রবিবার দুপুরে কিশোরগঞ্জ এলাইড সোসাইটি অব হোমিওপ্যাথ এর আয়োজনে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হোমিওপ্যাথিক চিকিৎসক গন সারাদেশে নিবন্ধিত হোমিও চিকিৎসকদের বিভিন্ন মামলা ও হয়রানীর প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে। মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ডা. মোহাম্মদ ইমরান হাসান রকি, সহ-সভাপতি ডা. মোবারক হোসেন খান, সেক্রেটারি ডা. মোঃ সালাহউদ্দীন, সহ-সাধারন সম্পাদক ডা. মাহবুব সিরাজি সহ অনেকেই।
মানব বন্ধনে বক্তারা বলেন বর্তমান সরকার হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্থা উন্নয়নের জন্য অনেক ধরনের উদ্যোগ নিয়েছেন, সারাদেশের সব জেলা ও উপজেলায় হোমিওপ্যাথিক মেডিকেল অফিসার নিয়োগ দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০৪১ এ বিকল্প ধারার সব চিকিৎসা ব্যবস্থাকে মূলধারায় নিয়ে আসার কথা বলা হয়েছে। এই অবস্থায় নিবন্ধিত হোমিও চিকিৎসকদের হয়রানী করা ও মামলা দেয়া অত্যন্ত দুঃখজনক। বক্তারা আরও বলেন আমরা এই দেশের সাধারন জনগোষ্ঠীকে স্বল্পব্যায়ে চিকিৎসা প্রদান করছি। তাই দ্রুত মন্ত্রীসভায় অনুমোদিত “বাংলাদেশ হোমিওপ্যাথিক চিকিৎসা শিক্ষা আইন-২০২১” অবিলম্বে মহান জাতীয় সংসদে পাস করানো হোক।
এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি ডাঃ রাজন কর, সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ কামরুল ইসলাম, কোষাধ্যক্ষ ডা. দিদারুল ইসলাম, দপ্তর সম্পাদক ডা. সুব্রত সরকার, ধর্ম বিষয়ক সম্পাদক ডা. রাকিব ও সহ ধর্ম বিষয়ক সম্পাদক ডা. সুজন চক্রবর্তী, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক ডা. নাসরিন আক্তার সহ অন্যান্য হোমিও চিকিৎসকবৃন্দ।
পরে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana