বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভৈরবে অটোরিক্সা চাপায় শিক্ষক নিহত হোসেনপুরে উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন কলমাকান্দায় বিজয়া দশমীর মধ্য দিয়ে সমাপ্ত সনাতন ধর্মাবলীদের দূর্গাপূজা হোসেনপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধির মহিনন্দ ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ পাঠাগার পরিদর্শন কিশোরগঞ্জে আল-জামিয়াতুল ইমদাদীয়া মাদ্রাসা থেকে মাদ্রাসা ছাত্র নিখোঁজ কুলিয়ারচরের কৃতিসন্তান শিক্ষানুরাগী লায়ন মুজিবুর রহমান এঁর ৫ম মৃত্যু বার্ষিকী পালিত সৈয়দ নজরুল মেডিকেল কলেজে আনসার-সুইপার সংঘর্ষ ভৈরবে সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়ে জেলা পরিষদের নির্বাচন থেকে সড়ে দাড়ালেন সাবেক প্যানেল চেয়ারম্যান ইরানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের রক্তক্ষয়ী সংঘর্ষ
ভারতীয় বিমান বাহিনীর তিন কর্মকর্তা বরখাস্ত

ভারতীয় বিমান বাহিনীর তিন কর্মকর্তা বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক:

ভুলে মিসাইল ছোড়ায় ভারতের বিমান বাহিনীর তিন সদস্যকে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার সরকারের বরাতে এমন খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

ভুলবশত ছোড়া সেই মিসাইলটি গিয়ে পড়ে পাকিস্তানের মাটিতে।

এ ব্যাপারে একটি বিবৃতিতে ভারতীয় বিমান বাহিনী বলেছে, গত ৯ মার্চ একটি ব্রাহমোস মিসাইল ভুলবশত ছোড়া হয়। একটি তদন্ত আদালত বিষয়টি নিষ্পত্তি করেছে, যার মধ্যে রয়েছে এই ঘটনার দায়ও। দেখা গেছে, তিনজন অফিসারের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউরের (এসওপি) ব্যত্যয় ঘটার কারণে এটি ঘটেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রাথমিকভাবে এই তিন অফিসারকে এই ঘটনার জন্য দায়ী করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। ২৩ আগস্ট ২০২২ সালে তাদের বহিস্কারাদেশ পৌঁছে দেওয়া হয়।

এদিকে মার্চে ভারতের দিক থেকে পাকিস্তানের দিকে ওই মিসাইলটি উড়ে যায়। এই ঘটনাকে ‘অত্যন্ত দুঃখজনক’ এবং বিষয়টি ‘প্রযুক্তিগত ত্রুটির’ কারণে ঘটেছে বলে তখন ভারতের পক্ষ থেকে জানানো হয়।

পাকিস্তানের দেওয়া তথ্যে মতে, মিসাইলটি পাকিস্তানের আকাশ সীমার ভেতর দিয়ে ১০০ কিলোমিটার ভেতরে গিয়ে আছড়ে পড়ে। শব্দের চেয়ে তিন গুণ বেশি গতিতে এটি উড়ে যায়। মিসাইলটিতে কোনো বিস্ফোরক মুখ না থাকায় বিস্ফোরণের ঘটনা ঘটেনি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana