মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৯ পূর্বাহ্ন

বাংলাদেশে ইসলাম প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদান রয়েছে : মশিউর রহমান হুমায়ুন

বাংলাদেশে ইসলাম প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদান রয়েছে : মশিউর রহমান হুমায়ুন

আমিনুল হক সাদী:

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী জননেতা কৃষিবিদ মসিউর রহমান হুমায়ুন বলেছেন বাংলাদেশে ইসলাম প্রচার ও প্রসারে বঙ্গবন্ধুর অবদান রয়েছে। সোমবার বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কিশোরগঞ্জ জেলা কার্যালয়ে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বলেন, বাংলাদেশে ইসলামের প্রকৃত পরিচর্যাকারী ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনিই ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তারই যোগ্য উত্তরসূরি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের যথাযথ উন্নয়ন করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকান্ডকে যথাযোগ্য মর্যাদায় আসীন করেছেন। বিশেষ করে সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র বিনির্মাণে গুরুত্বপুর্ণ অবদান রাখছেন। ইসলাম ধর্মের প্রকৃত জ্ঞান অর্জনের জন্য মুসলিম সম্প্রদায়কে উৎসাহী করার কৃতিত্ব সম্পূর্ণ তার। উপরন্তু দেশের মধ্যে ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিপনা নির্মূলের সাফল্যও এ সরকারের বড় অবদান।
ইসলামিক ফাউন্ডেশনের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ মহসিন খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক একেএম শামসুল ইসলাম খান মাসুম, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করীম অমি। বিশেষ আলোচক ছিলেন জামিয়া ইমদাদিয়ার মুহাদ্দিছ মাও.শোয়াইব বিন আবদুর রউফ, আখড়াবাজার মদনী মসজিদের ইমাম ও খতীব মাও.হাফেজ তৈয়ব। ইফার ফিল্ড অফিসার মাও. এনাম বিন ফজলুল হকের পরিচালনায় এতে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়েজ ওমান খান, ইফার ফিল্ড সুপার ভাইজার মাও. মোঃ খায়রুল ইসলাম, মাও. আবু বকর সিদ্দিক, মাও. একে এম মস্তোফা,ক্বারী শামসুল ইসলাম প্রমুখ। এর আগে প্রধান অতিথিকে ইফার পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় ও একটি ক্রেষ্ট উপহার দেওয়া হয়।
শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া করা হয়। এ সময় ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা কর্মচারী,বিভিন্ন মসজিদ ও প্রাক প্রাথমিক কেন্দ্রের শিক্ষকগণ ছাড়াও রাজনৈতিকদলের ব্যক্তিবর্গ ও গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana