রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন

ইউএসএআইডি সুখী-জীবন প্রকল্পের- প্রতীকী ম্যারাথন দৌড় প্রতিযোগীতা অনুষ্টিত

ইউএসএআইডি সুখী-জীবন প্রকল্পের- প্রতীকী ম্যারাথন দৌড় প্রতিযোগীতা অনুষ্টিত

কিশোরগঞ্জ প্রতিনিধি:  বেসরকারি উন্নয়ন সংস্থা পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) বাস্তবায়নাধীন ইউএসএআইডি সুখী-জীবন প্রকল্পের সহায়তায় ও বাস্তবায়নে আর্ন্তজাতিক যুব দিবস উপলক্ষে এক প্রতীকী ম্যারাথন দৌড় প্রতিযোগীতা গুরুদয়াল সরকারী কলেজ প্রাঙ্গনে আজ ১২ আগষ্ট ২০২২ তারিখে অনুষ্টিত হয়।

এক দৌড়েই ম্যারাথন শেষ করা যায় না, প্রয়োজন পরিকল্পনার। তেমনি সুস্থ ও সুন্দর জীবনের জন্য প্রয়োজন পরিবার পরিকল্পনার এই বিষয়টি সামনে রেখে ম্যারাথন প্রতিযোগীতা উদ্ভোধন করেন- জনাবা ফারজানা পারভীন. উপ-পরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর, কিশোরগঞ্জ।

উক্ত প্রতীকী ম্যারাথন দৌড় প্রতিযোগীতা পরিচালনা করেন জনাব জামাল উদ্দিন, সহকারী শিক্ষক ও জেলা ক্রীড়া সংস্থার তালিকাভুক্ত রেফারী, প্রতীকী ম্যারাথন প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন।

ম্যারাথন শেষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। উপ-পরিচালক যুব উন্নয়ন অধিদপ্তর এর সভাপতিত্বের অনুষ্টিত সভায় উপস্থিত ছিলেন জনাব মোকিম হোসেন- জেলা প্রোগ্রাম অফিসার, পাথফান্ডার ইন্টারন্যাশনাল, কিশোরগঞ্জ, জনাব রেজাউল করিম ভুইঁয়া, প্রকল্প সমন্বয়কারী,পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) জনাব মো: নূরুল ইসলাম সবুজ, মাঠ সমন্বয়কারী, পিএইচডি, নুরুল ইসলাম, সভাপতি ভোরের ডাক ফুটবল এসোসিয়েশান, কিশোরগঞ্জ, মো: মাহফুজুর রহমান, অধ্যক্ষ এস.আর.ডি শামসুদ্দিন ভূয়া স্কূল এন্ড কলেজ, রহিমপুর, হোসেনপুর এবং প্রকল্পের কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষজন।

বক্তারা যুব দিবসের প্রতিপ্রাধ্য ও সুস্থ সবল থাকতে দৌড় এর প্রযোজনীয়তা তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

আমেরিকা জনগনের পক্ষে ইউএসএআইডি-র আর্থিক সহায়তায় এবং পাথফাইন্ডার এর নেতৃত্বাধীন ও কারিগরি সহায়তায় পরিচালিত -সুখী জীবন নামক প্রকল্প সিলেট বিভাগের মোীলভীবাজার জেলা এবং ঢাকা বিভাগের কিশোরগঞ্জ জেলায় বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের মাধ্যমে পরিবার পরিকল্পনা সেবা, কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য ও অধিকার নিশ্চিত করতে কাজ করছে। যা কিনা ব্যপ্তি, সর্বাঙ্গীনতা ও স্থায়িত্ব বৃদ্ধির মাধ্যমে কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবার পরিস্থিতির মানোন্নয়নে সহায়ক হবে।

উল্লেখ্য যে, ২ বছর মেয়াদী (মে-২০২১-এপ্রিল-২০২২) এই প্রকল্প, ঢাকা বিভাগের কিশোরগঞ্জ জেলার মোট ৪টি উপজেলা এবং সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার ৪টি উপজেলার মোট-২৪টি  ইউনিয়নে পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) বাস্তবায়ন করছে।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana