রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৬ পূর্বাহ্ন

সাকিব-তামিম দেশের ক্রিকেটের ‘মা-বাবা’

সাকিব-তামিম দেশের ক্রিকেটের ‘মা-বাবা’

খেলা ডেস্ক:

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমকে।

সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহ রিয়াদের মতো তারকাদের ছাড়াই জিম্বাবুয়ে সফরে খেলতে হবে তারুণ্যনির্ভর বাংলাদেশ দলকে।

মঙ্গলবার রাতে জিম্বাবুয়ের উদ্দেশে দেশ ছাড়ার আগে মেহেদী হাসান বলেন, পরিবারে যখন ছোট থাকেন, তখন বেড়ে ওঠার জন্য বাবা-মা-ই সব দায়িত্ব নেন। প্রতিষ্ঠিত হয়ে গেলে নিজের সিদ্ধান্ত নিজে নেন। এই সিরিজ থেকে নিজেরা নিজেদের সিদ্ধান্ত নিতে পারব, যেহেতু সিনিয়ররা নেই। তারা এতদিন বাংলাদেশের ক্রিকেটের মা-বাবা ছিলেন বা অভিভাবক হিসেবে ছিলেন।

মেহেদী আরও বলেন, প্রমাণ করার আসলে কিছুই নেই। একটা সময় তো সিনিয়র ক্রিকেটাররা থাকবেন না। আমাদের ব্যাচ থেকে অনেকেই সিনিয়র হয়ে যাবে। সাকিব ভাই, তামিম ভাই, রিয়াদ ভাইয়েরাও একসময় জুনিয়র হয়ে খেলছিলেন। ২০১১ বিশ্বকাপে সাকিব ভাই ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছিলেন, তখন তার বয়স ছিল ২২ বছর। ওখান থেকে খেলতে খেলতে এই পর্যায়ে এসেছেন। এখন যে তরুণ দল আছে, সময় লাগবে।

মেহেদী আরও বলেন, এই দলে একদমই তরুণ কেউ না। সবাই ৩, ৪, ৫ বছর খেলে ফেলেছে। ১০ বছর ক্রিকেট খেলা কোনো খেলোয়াড় নেই। ৬, ৭, ৮ বছর খেলা খেলোয়াড় আছে। তাই বেশিরভাগই তরুণ না। তরুণ বলতে মুনিম শাহরিয়ার আর পারভেজ ইমন- যারা একদমই নতুন। সবাই পরিপক্ব, মোটামুটি অভিজ্ঞ। সবার বোঝার সামর্থ্য আছে, সবাই সামর্থ্যবান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana