বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৮:২৪ অপরাহ্ন

তরুণদের নিয়ে দল গঠনের কারণ জানালেন সুজন

তরুণদের নিয়ে দল গঠনের কারণ জানালেন সুজন

খেলাধুলা ডেস্ক:

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল সাজানো হয়েছে সিনিয়র ক্রিকেটারদের ছাড়া। বিশ্রাম দেওয়া হয়েছে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমকে।

কেন সিনিয়রদের বিশ্রাম দিয়ে তরুণদের জায়গা দেওয়া হলো সে বিষয়টি  জানিয়েছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

কারণ ব্যাখ্যা করে সাংবাদিকদের সুজন বলেন, ওয়ানডেতে সাফল্য পাচ্ছে বাংলাদেশ। কিন্তু টি-টোয়েন্টিতে ব্যর্থতার বৃত্তেই ঘুরপাক খাচ্ছে টাইগাররা। এর কারণ খুঁজে বের করা দরকার। সেই সাথে, তরুণ খেলোয়াড়দের যাচাই করে দেখার অংশ হিসেবেই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে হাসান মাহমুদ আর পারভেজ ইমনকে।

সুজন আরও বলেন, ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফরম্যাটে বাংলাদেশ এখনও নিজেদের শক্তিশালী দল হিসেবে প্রমাণ করতে পারেনি। তাই মূলত যাচাই-বাছাইয়ের অংশ হিসেবেই নেয়া হয়ে এসব পরিবর্তন।

তিনি আরও বলেন, তাছাড়া দলে পাওয়ার হিটারের অভাব যেখানে আছে, সেখানে তেমন ব্যাটার তৈরি করাও আমাদের কাজ। তাছাড়া যেমনটা বলা হচ্ছে, আমাদের টেকনিক্যাল ও ট্যাকটিকাল সমস্যা আছে। আমি তা মনে করি না। তাহলে তো আমরা ওয়ানডেতে জিততে পারতাম না। তবে টি-টোয়েন্টিতে পারছি না। সেই না পারা থেকেই আরও কিছু খেলোয়াড়কে যাচাই করে নিতে চাচ্ছি।

তাছাড়া মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম দেওয়ার বিষয়টি নিয়ে কথা বলেছেন সুজন। তিনি জানিয়েছেন তরুণদের বিশ্রাম দিতে মাহমুদউল্লাহকে বিশ্রাম দেওয়া হয়েছে এবং বিষয়টি মাহমুদউল্লাহ ইতিবাচক হিসেবে নিয়েছেন।

এ ব্যাপারে টিম ডিরেক্টর বলেন, আমরা রিয়াদের জন্য অপেক্ষা করছিলাম। ওরা তো আইকন তাই ওদের একটা রেসপেক্টের (সম্মান) ব্যাপার আছে। তো ওদের জন্য অপেক্ষা করেছি। ওদের সঙ্গে কথা বলেছি। ওদের সঙ্গে কথা বলেই এই সিরিজে নতুন কিছু ক্রিকেটারদের জন্য সুযোগ তৈরি করা আরকি। রিয়াদ খুবই ইতিবাচকভাবে নিয়েছে জিনিসটা। ওর কিছু প্রশ্ন ছিল আমরা সেগুলোর উত্তর দিয়েছি। কিন্তু সে বেশ ইতিবাচকভাবে নিয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana