সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে ৩১ তম আন্তর্জাতিক ২৪ তম প্রতিবন্ধী দিবস উদযাপিত ভৈরবে ফসল রক্ষা বাধ ও ফসলি জমি কেটে ইট ভাটায় ব্যবহার হচ্ছে মাটি॥ হুমকির মুখে পরিবেশ ও জীব বৈচিত্র কিশোরগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট সদস্যদের না জানিয়ে প্রহসনের   নির্বাচনের পাঁয়তারার অভিযোগ বিএনপি-জামায়াত মিথ্যাচার করছে তাদের ফাদেঁ পা দিবেন না: ভৈরবে বিসিবি সভাপতি পাপন তামিম ইকবালের পরিবর্তে ভারতের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক লিটন দাস কুলিয়ারচরে বিভিন্ন উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করেন সাংসদ নাজমুল হাসান পাপন অবহেলার দায়ে ১৩৪ জনের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা বিজয় টিভি ভৈরব প্রতিনিধি হলেন সাংবাদিক সোহানুর রহমান সোহান বিশ্বকাপ আয়োজনে ৪০০-৫০০ শ্রমিকের মৃত্যুর কথা স্বীকার কাতারের অনেক সাংবাদিক সঠিকভাবে না জেনে লেখা প্রকাশ করেন: পররাষ্ট্রমন্ত্রী
যে অস্ত্রের কারণে ‘কমেছে’ রুশ বাহিনীর হামলার তীব্রতা

যে অস্ত্রের কারণে ‘কমেছে’ রুশ বাহিনীর হামলার তীব্রতা

আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী অলেক্সি রেজনিকোভ বলেছেন, যুক্তরাষ্ট্রের পাঠানো দূরপাল্লার মাল্টিপল রকেট লঞ্চার হিমারস রুশ বাহিনীর হামলার তীব্রতা কমিয়ে দিয়েছে।

এ ব্যাপারে ইউক্রেনীয় প্রতিরক্ষামন্ত্রী বলেন, এ অস্ত্রের মাধ্যমে আমরা রাশিয়ার ৩০টি স্থাপনা এবং অস্ত্রের ভাণ্ডার উড়িয়ে দিয়েছি। যখন আমরা শুধুমাত্র আটটি হিমারস ব্যবহার করা শুরু করেছি।

তিনি আরও বলেন, এ অস্ত্র রাশিয়ার অগ্রসর অনেক কমিয়ে দিয়েছে। অন্যদিকে তাদের গোলাবর্ষণের তীব্রতা কমিয়ে দিয়েছে।

তবে তিনি জানিয়েছেন, রাশিয়ার অগ্রসর পুরোপুরি বন্ধ করে দিতে এবং তাদের বিরুদ্ধে পাল্লা আক্রমণ পরিচালনা করতে ইউক্রেনের এমন অস্ত্র আরও বেশি প্রয়োজন।

তিনি বলেন, হিমারস এবং এম২৭০ রকেট লঞ্চারের জন্য আমরা আমাদের মিত্রদের কাছে কৃতজ্ঞ। শত্রুদের অবস্থান ধরে রাখতে, আমাদের অন্তত এরকম ৫০টি অস্ত্র প্রয়োজন। কারণ যুদ্ধের সম্মুখভাগের ব্যপ্তি প্রায় ২৫০০ কিলোমিটার।

ইউক্রেনীয় প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, একটি কার্যকরী পাল্টা হামলা চালাতে আমাদের এরকম ১০০টি অস্ত্র প্রয়োজন। এগুলো যুদ্ধক্ষেত্রে গেমচেঞ্জার হতে পারে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana