রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন

কিশোরগঞ্জে আরও ১৫২ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

কিশোরগঞ্জে আরও ১৫২ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

আমিনুল হক সাদীঃ

কিশোরগঞ্জে ৩য় পর্যায়ের ২য় ধাপে ১৫২টি গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের পাকা ঘর। জেলায় মোট ২ হাজার ১৯০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দেয়া হবে ২ শতাংশ জমিসহ এসব ঘর। আশ্রয়ন প্রকল্প- ২ এর আওতায় আগামী ২১ জুলাই কিশোরগঞ্জে কটিয়াদী উপজেলাকে প্রথম গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে।
মঙ্গলবার (১৯ জুলাই) কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন ও মত বিনিময় সভায় এসব তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। তিনি আরও জানান,৩য় পর্যায়ের ২য় ধাপে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় ৮টি পরিবার, অষ্টগ্রাম উপজেলায় ২টি পরিবার, ভৈরব উপজেলায় ২৩টি পরিবার, কটিয়াদী উপজেলায় ১০টি পরিবার, তাড়াইল উপজেলায় ১৯টি পরিবার, মিঠামইন উপজেলায় ৯০টি পরিবার ঘর পেতে যাচ্ছে। এ পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় ১ম ধাপে ৬১৬টি, ২য় ধাপে ৬৩১টি ও ৩য় ধাপে ৬৭৩টি ঘর প্রদান করা হয়েছে। ইতিমধ্যে ২ হাজার ৫৫টি ঘর হস্তান্তর করা হয়েছে। কিশোরগঞ্জে আশ্রয়ন প্রকল্প করতে গিয়ে এ পর্যন্ত ৫১.৭৪ একর খাস জমি উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ৭৬ কোটি টাকা।
মতবিনিময়সভায় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নূরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানমসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকবর্তাবৃন্দ ও প্রিন্ট ইলৈক্টনিক অনলাইন মিডিয়ার কর্মরত সাংবাদিকগণ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana