রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২১ পূর্বাহ্ন

সাকিবের যে কীর্তি ছুঁলেন পান্ডিয়া

সাকিবের যে কীর্তি ছুঁলেন পান্ডিয়া

খেলা ডেস্ক:

জাতীয় দলে অভিষেকের পর দুর্দান্ত পারফরম্যান্স করে আলোচনা ঝড় তুলে দিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু চোটের কারণে এক বছর আগেও ভারতীয় দলে তার জায়গা নিয়ে শঙ্কা ছিল।

ভারতের ক্রিকেট বিশ্লেষক ও পরিসংখ্যানবিদ কৌস্তভ গুড়িপতি জানাচ্ছেন, পুরোপুরি অলরাউন্ডার সত্তায় আবার দেখা দেওয়া পান্ডিয়া রোববার দারুণ একটা কীর্তিও গড়েছেন। যে কীর্তি এর আগে ছিল শুধু বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের। আর সেই কীর্তিটা হলো-কোনো দলের বিপক্ষে তাদেরই মাঠে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি- তিন সংস্করণেই ইনিংসে অন্তত ৪ উইকেট পাওয়া।

রোববার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে দুর্দান্ত জয়ে সিরিজ নিশ্চিত করে ভারত। দলের জয়ে দায়িত্বশীল ব্যাটিং করে সেঞ্চুরি তুলে নিয়ে দলকে জয় উপহার দিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন ঋষভ পন্থ।  তবে বলে-ব্যাটে আলো ছড়িয়ে নজর কেড়েছেন হার্দিক পান্ডিয়াও।

ইংল্যান্ডকে ২৫৯ রানে বেঁধে ফেলার পথে পান্ডিয়া বল হাতে শিকার করেছেন ২ ওভারে ২৪ রানে ৪ উইকেট। আর ব্যাটিংয়ে ৫৫ বল মোকাবেলা করে ১০টি বাউন্ডারির সাহায্যে সংগ্রহ করেছেন ৭১ রান।

চার উইকেট আর ফিফটির সুবাদে বেশ কয়েকটি কীর্তি গড়েছেন পান্ডিয়া। যার একটিতে পাশে পাচ্ছেন বাংলাদেশের সাকিবকে। কোনো এক দলের বিপক্ষে তাদেরই মাটিতে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ইনিংসে ৪ উইকেট পাওয়ার কীর্তি সাকিব গড়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে, পান্ডিয়ার সে কীর্তি হলো ইংল্যান্ডে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana