সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কিশোরগঞ্জে ৩১ তম আন্তর্জাতিক ২৪ তম প্রতিবন্ধী দিবস উদযাপিত ভৈরবে ফসল রক্ষা বাধ ও ফসলি জমি কেটে ইট ভাটায় ব্যবহার হচ্ছে মাটি॥ হুমকির মুখে পরিবেশ ও জীব বৈচিত্র কিশোরগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিট সদস্যদের না জানিয়ে প্রহসনের   নির্বাচনের পাঁয়তারার অভিযোগ বিএনপি-জামায়াত মিথ্যাচার করছে তাদের ফাদেঁ পা দিবেন না: ভৈরবে বিসিবি সভাপতি পাপন তামিম ইকবালের পরিবর্তে ভারতের বিপক্ষে ওয়ানডে অধিনায়ক লিটন দাস কুলিয়ারচরে বিভিন্ন উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করেন সাংসদ নাজমুল হাসান পাপন অবহেলার দায়ে ১৩৪ জনের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা বিজয় টিভি ভৈরব প্রতিনিধি হলেন সাংবাদিক সোহানুর রহমান সোহান বিশ্বকাপ আয়োজনে ৪০০-৫০০ শ্রমিকের মৃত্যুর কথা স্বীকার কাতারের অনেক সাংবাদিক সঠিকভাবে না জেনে লেখা প্রকাশ করেন: পররাষ্ট্রমন্ত্রী
হোসেনপুরে পঞ্চায়েতের মাধ্যমে কোরবানির মাংস বন্টন

হোসেনপুরে পঞ্চায়েতের মাধ্যমে কোরবানির মাংস বন্টন

হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
কিশোরগঞ্জের হোসেনপুরে পূর্ব পুরুষদের রীতি অনুযায়ী পঞ্চায়েতের মাধ্যমে ঈদুল আযহার দিনে কোরবানির মাংস দুস্থ ও অসহায়দের মধ্যে বন্টন করা হয়েছে।
হোসেনপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের পশ্চিম ধূলজুরী এলাকায় পঞ্চায়েতের মাধ্যমে কোরবানির পশুর মাংস বন্টনের দৃশ্য দেখা গেছে।
জানা যায়, পশ্চিম ধুলজুরী এলাকার শতাধিক মানুষ বহুদিন থেকে কোরবানি ঈদ উপলক্ষে নিদিষ্ট স্থানে একত্রে গরু ও ছাগল কোরবানি দিয়ে থাকেন। দিনভর ১০জন শ্রমিক কোরবানীর মালিকদের কাছ থেকে গরু ও ছাগলের মাংস উত্তোলন, প্যাকেজ ও বন্টনের কাজে নিয়োজিত ছিলেন।
এসব কোরবানির মাংস কোডের মাধ্যমে দুস্থ ও অসহায় ব্যক্তিদের মধ্যে বন্টন করা হয়।
পঞ্চায়েতের আয়োজক কমিটির সদস্য মো. রহমত আলী জানান, প্রতিবছরের ন্যায় এবারও ঈদের দিন ৩০০ পরিবারের মধ্যে মাংস বন্টন করা হয়েছে।
আয়োজক কমিটির অন্যতম সদস্য শামসুল ইসলাম জানান, পঞ্চায়েতের মাধ্যমে আমরা সমাজ ব্যবস্থাকে ধরে রেখেছি।

অসহায় বিধবা নারী জহুরা খাতুন বলেন, সারা বছর মাংস কেনার সামর্থ্য নেই। ঈদে পঞ্চায়েতের ২ কেজি গোস্ত পেয়ে আমার খুবই আনন্দ লাগছে।
মাংস গ্রহণকারী সুফিয়া খাতুন জানান, বাড়িতে বসেই পঞ্চায়েতের গোস্ত পেয়েছি।
হোসেনপুর পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মুহাম্মদ মিছবাহ উদ্দিন মানিক জানান, পঞ্চায়েতের মাংস বিতরণ গরীব ও অসহায়দের মুখে হাসি ফুটেছে। এ নিয়ম অব্যাহত রাখার চেষ্টা করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana