মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৪ পূর্বাহ্ন

ঝড় তোলা যত নারী ক্রিকেটার ‘ক্রাশ গার্ল’

ঝড় তোলা যত নারী ক্রিকেটার ‘ক্রাশ গার্ল’

ক্রিকেট এখন কেবল ২২ গজের খেলা নয়। এই খেলার খেলোয়াড়রা সব সময় থাকেন আগ্রহের কেন্দ্রবিন্দুতে। নারী ক্রিকেটার হলে তো কথায় নেই। এর পর তিনি সুন্দরী হলে তো সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে। তবে এমন কিছু মহিলা ক্রিকেটের রয়েছেন যারা ক্রিকেটার না হয়ে অনায়াসে কোনো অভিনেত্রী বা মডেল হতে পারতেন। কিন্তু ক্রিকেটকেই বেছে নেন তারা। বিশ্বে সবচেয়ে সুন্দরী মহিলা ক্রিকেটার রয়েছেন কয়েকজন।

১. এলিসি পেরি:

বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা ক্রিকেটার হলেন অস্ট্রেলিয়ার এলিসি পেরি। মাত্র ১৬ বছর বয়সে তিনি অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক করেন। তিনি একমাত্র মহিলা ক্রিকেটার যিনি ক্রিকেট ও ফুটবল উভয় বিশ্বকাপেই অংশগ্রহণ করেছেন। বর্তমানে তিনি অস্ট্রেলিয়ার জাতীয় দল ছাড়াও বিভিন্ন ঘরোয়া ক্রিকেট গুলির সঙ্গে যুক্ত রয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তিনি খুব একটা সক্রিয় নন, তবে তার নতুন নতুন ছবি ভিডিও দেখার জন্য ক্রিকেটপ্রেমীরা অধীর অপেক্ষায় থাকেন।

২. স্মৃতি মন্ধানা:

ব্যাট হাতে মাঠে ঝড় তোলা ভারতীয় ক্রিকেটের জগতে ‘ন্যাশনাল ক্রাশ’ স্মৃতি মন্ধনা কোনো অভিনেত্রীর চেয়ে কম নয়। ব্যাট হাতে যেমন মাঠের মধ্যে ঝড় তুলতে পারেন ঠিক তেমনই তরুণ-যুবকদের হৃদয়েও ঝড় তোলেন। ২০১৩ সালে বাংলাদেশের বিপক্ষে ওডিআই ম্যাচে অভিষেক করেন এই সুন্দরী ক্রিকেটার। স্মৃতি মন্ধানা একমাত্র ভারতীয় মহিলা খেলোয়াড় হিসেবে ২০১৬ সালে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হয়েছিলেন।

৩. সারা টেলর:

ইংল্যান্ডের দুর্দান্ত ব্যাটসম্যান ও উইকেট-রক্ষক ছিলেন সারা টেলর। ২০০৬ সালে তিনি ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচে অভিষেক করেন। এরপর টানা ১৩ বছর ক্রিকেট খেলার পর বিদায় জানান। সম্প্রতি তিনি তার পোশাক নিয়ে খবরের শিরোনামে এসেছিলেন। এই ইংলিশ তারকা একদিকে ব্যাট হাতে যেমন উজ্জ্বল ছিলেন, ঠিক তেমনি তার রূপেও মুগ্ধ করেছেন গোটা ক্রিকেট বিশ্বকে। অবসর নিলেও সোশ্যাল মিডিয়ায় ঝড় তোলেন এখনো।

৪. কাইনাত ইমতিয়াজ:

পাকিস্তানি দলের খেলোয়াড় কাইনাত ইমতিয়াজ রয়েছেন এই সুন্দরীদের তালিকায়। খুবই অল্প বয়সে তিনি জাতীয় দলে যোগদান করেন। সৌন্দর্যের কারণে তিনি পাকিস্তানের ‘ক্রাশ গার্ল’ হয়ে ওঠেন।

৫. প্রিয়া পুনিয়া:

বিশ্বের সুন্দরী মহিলা ক্রিকেটারদের তালিকায় থাকা ভারতীয় নারী প্রিয়া পুনিয়ার ছোট থেকেই খেলার প্রতি প্রবল ঝোঁক ছিল। মেয়ে হয়ে ক্রিকেট খেলবে বলে অনেকেই ব্যঙ্গ করতেন। তাই তার বাবা জমি বেচে মেয়ের জন্য একটি খেলার মাঠ বানিয়ে দেন। অদম্য চেষ্টা ও পরিশ্রমের পর ২০১৮ সালে তিনি জাতীয় দলে ডাক পান। সোশ্যাল মিডিয়ায় তিনি বেশ সক্রিয় এবং মাঝেমধ্যেই তার সুন্দর সুন্দর ছবিগুলো শেয়ার করেন।

৬. জাহানারা আলম:

সুন্দরীর এই তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের বোলিং অলরাউন্ডার জাহানারা আলম। মাত্র ১৬ বছর বয়সেই ২০০৮ সালে লাল সবুজের জার্সি গায়ে দেওয়া বাংলাদেশের অধিনায়ক ও ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দলের এই সদস্য অপরূপ সৌন্দর্যের অধিকারী। তিনি বল ব্যাটে যেমন তুখোড়, তেমনি আবার সৌন্দর্যে দেশের লাখো তরুণকে পাগল করতেও পারেন। ক্রিকেটের পাশাপাশি বিভিন্ন র‍্যাম্পে অংশ নেওয়া এই নারী এ দেশের প্রায় সব তরুণের ক্রাশ ও ড্রিম গার্ল-এ পরিণত হন। সূত্র: যমুনা টিভি ও অনলাইন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana