বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন

কটিয়াদীতে ভিজিএফের ৪৭ বস্তা চালসহ গ্রেফতার-২

কটিয়াদীতে ভিজিএফের ৪৭ বস্তা চালসহ গ্রেফতার-২

স্টাফ রিপোর্টার:

কিশোরগঞ্জের কটিয়াদীতে ভিজিএফের ৪৭ বস্তা চালসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোর রাতে উপজেলার চান্দপুর ইউনিয়নের মানিকখালি বাজারের পশ্চিমের রাস্তার ব্রিজের পাশ থেকে চালসহ তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার চান্দপুর ইউনিয়নের চান্দপুর বড়পাড়া গ্রামের মো. রমজান মিয়ার ছেলে মো. আব্দুর রহমান (২৪) এবং একই ইউনিয়নের মদিনাজপাড়া গ্রামের মো. চাঁন মিয়ার ছেলে মো. সজিব মিয়া (২০)।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল আলিম বাদী হয়ে তিনজনের নাম উল্লেখসহ ৩-৪ জন অজ্ঞাতনামাদের বিরুদ্ধে কটিয়াদী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, চান্দপুর ইউনিয়নে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দুঃস্থদের মাঝে ভিজিএফের চাল বরাদ্দ দেয়া হয়। ভিজিএফের ৪৭ বস্তা চাল অবৈধভাবে মজুদ ও বিক্রি করার উদ্দেশ্যে টাক্টরযোগে অন্যত্র নেওয়া হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোর সাড়ে ৪টার সময় চান্দপুর ইউনিয়নের মানিকখালি বাজারের পশ্চিমের রাস্তার ব্রিজের পাশ থেকে ভিজিএফের ৪৭ বস্তা চালসহ আব্দুর রহমান ও সাজিবকে আটক করা হয়েছে।
চান্দপুর ইউপি চেয়ারম্যান মো. মাহফুজুর রহমান মাফুজ বলেন, আমার ইউনিয়ন থেকে সরকারি কোনো চাল অবৈধভাবে বিক্রি করা হয়নি। আমার ইউনিয়নের জন্য যে পরিমাণ চাল বরাদ্দ দেয় হয় তা সঠিক নিয়মে দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।
এ ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণ তদারকি কর্মকর্তা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল আলিম জানান, এ বিষয়ে জড়িতদের বিরুদ্ধে তিনি বাদী হয়ে কটিয়াদী মডেল থানায় একটি অভিযোগ করেছেন।
কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদৎ হোসেন জানান, জনগণ ও ৯৯৯ ফোনের ভিত্তিতে উপজেলার চান্দপুর ইউনিয়নে মানিকখালি বাজারের পশ্চিম পাশের রাস্তায় অভিযান চালিয়ে একটি ট্রাক্টরে সরকারি ৪৭ বস্তা চাল, কিছু খালি বস্তাসহ ২ জনকে আটক করা হয়েছে। তাদের সঙ্গে থাকা অপর দুইজন পালিয়ে যায়। আটককৃতদেরকে কিশোরগঞ্জ আদালতে সোপর্দ করা হয়েছে।
কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল জানান, উপজেলা চাতল ডাঙ্গী ব্রিজ নামক স্থান থেকে একটি ট্রাকভর্তি ৪৭ বস্তা চালসহ ২ ব্যক্তিকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হলে সত্যতা পাওয়া গেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana