বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:৩৬ অপরাহ্ন

হাটের ধুলোয় মিশে গেল আল আমিনের ঈদ আনন্দ

হাটের ধুলোয় মিশে গেল আল আমিনের ঈদ আনন্দ

স্টাফ রিপোর্টার:

কুরবানির হাটে উচ্চমূল্যে বিক্রির স্বপ্ন নিয়ে কৃষক আল আমিন দীর্ঘদিন ধরে প্রাকৃতিক খাবার খাইয়ে মোটাতাজা করে তুলেছিলেন হলিস্টেইন ফ্রিজিয়ান জাতের কাজলবরণ ষাঁড়টি। বড়ও হয়েছিল তার স্বপ্নের সমান।

তার চোখেমুখে যখন উপযুক্ত মূল্যে এ ষাঁড়টি বিক্রি করে পরিবার-পরিজন নিয়ে সাড়ম্বরে ঈদ উৎসব উদযাপনের স্বপ্ন, ঠিক তখনই ঘটল বিপত্তি। হাজারও ক্রেতা-বিক্রেতা আর কুরবানির পশুর ভিড়ে হঠাৎ ‘হিট স্ট্রোক’ রোগে হাটের ধুলোয় লুটিয়ে পড়ে মারা যায় ৫শ কেজি ওজনের ষাঁড়টি। ঈদ উৎসবের  আনন্দের স্বপ্ন ফিকে হয়ে যায় তার। বুকফাটা কান্নায় ভেঙে পড়েন কৃষক আল আমিন।

বৃহস্পতিবার ভরদুপুরে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা সদর গরুর হাটে এ ঘটনাটি ঘটে। আর একজন কৃষকের স্বপ্নভঙের যন্ত্রণার এমন খবর মুহূর্তেই ভাইরাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়।

ষাঁড়টির মালিক হোসেনপুর উপজেলার পুমদী ইউনিয়নের বড়বাড়ি গ্রামের আল-আমিন জানান, মারা যাওয়ার আগে ওই হাটেই চার লাখ টাকা দাম ওঠেছিল ষাঁড়টির। কোনো কিছু বুঝে ওঠার আগেই সে আমাকে এভাবে ফাঁকি দিবে বুঝতেই পারিনি। এখন আমার কী হবে বলে বারবার কান্নায়ও ভেঙে পড়ছিলেন কৃষক আল আমিন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে হোসেনপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল মান্নান দাবি করেন, গরুর হাটে প্রাণিসম্পদ বিভাগের একটি মেডিকেল টিম ছিল। ষাঁড় অসুস্থ হওয়ার খবর তিনি কিংবা ওই মেডিকেল টিম তাৎক্ষণিকভাবে পায়নি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana