বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:২৫ পূর্বাহ্ন

কিশোরগঞ্জ পৌরসভার ৯৩ কোটি টাকার বাজেট ঘোষণা

কিশোরগঞ্জ পৌরসভার ৯৩ কোটি টাকার বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার: কিশোরগঞ্জ পৌরসভার চলতি ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ৯২ কোটি ৯৭ লাখ ৯৪ হাজার ৬২৭ টাকার বাজেট ঘোষণা করেছে কিশোরগঞ্জ পৌরসভা। বুধবার (২৯জুন দুপুরে পৌরসভা মিলনায়তনে পৌর মেয়র মো. পারভেজ মিয়া আনুষ্ঠানিকভাবে এই বাজেট উপস্থাপন করেন।
প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ২০ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৬৩৭ টাকা। পানি সরবরাহ খাতে আয় ধরা হয়েছে ৪ কোটি ৭৩ লাখ ৫৪ হাজার ৬৫০ টাকা। উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ৫ কোটি ৬২ লাখ ২৬ হাজার ৭৬৮ টাকা। প্রকল্প খাতে আয় ধরা হয়েছে ৬০ কোটি ১২ লাখ ২৫ হাজার ৭১ টাকা এবং মূলধন খাতে ১ কোটি ৯৭ লাখ টাকা ৯৮ হাজার ৫০০ টাকা। বাজেটে ৫৬ লাখ ৯৯ হাজার ৫৯২ টাকা উদ্বৃত্ত দেখানো হয়েছে।
বাজেটে রাজস্ব খাতের ব্যয় ধরা হয়েছে ২০ কোটি ২৯ লাখ ২৫ হাজার টাকা। পানি সরবরাহ খাতে ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৬৬ লাখ ১০ হাজার টাকা। উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৬২ লাখ ২৬ হাজার ৭৬৮ টাকা। প্রকল্প খাতে ব্যয় ধরা হয়েছে ৫৯ কোটি ৯৩ লাখ ৩৩ হাজার ২৬৬ টাকা এবং মূলধন খাতে ১ কোটি ৯০ লাখ টাকা।
কিশোরগঞ্জ পৌরসভা সূত্রে জানা গেছে, প্রস্তাবিত বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, চিত্তবিনোদন, তথ্যপ্রযুক্তি, পানি সরবরাহ, বর্জ্য সংগ্রহ ও অপসারণ ব্যবস্থাপনা, নালা, রাস্তা ও অবকাঠামো নির্মাণ, মেরামত ও সংস্কার, শহর অবকাঠামো উন্নয়নকরণ, বহুতল পৌর সুপার মার্কেট নির্মাণ, পরিচ্ছন্নতা ও ডাম্পিং ডিপো নির্মাণকে গুরুত্ব দেওয়া হয়েছে।
এ সময় প্যানেল মেয়র আব্দুল গণি মিয়া, মাহমুদা আক্তার ও মুনতাহা আক্তার শাওন, পৌর কাউন্সিলর মো. সুলতান মিয়া, ইসমাঈল হোসেন ইদু ও মো. সাইফুল ইসলাম, সংরক্ষিত কাউন্সিলর হাসিনা হায়দার চামেলী, পৌর নির্বাহী কর্মকর্তা মো. হাসান জাকির বাপ্পী, হিসাবরক্ষণ কর্মকর্তা মো. জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana