রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে ১৩১৬ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কুলিয়ারচরে স্থানীয় সাংসদ ও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে সংবর্ধনা কিশোরগঞ্জে আল ইমদাদী ফাউন্ডেশনের উদ্যোগে কেরাত, হামদ-নাত মাসনুন দোয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত কিশোরগঞ্জে তামাক নিয়ন্ত্রণ জেলা টাস্কফোর্স কমিটির এৈমাসিক সভা অনুষ্ঠিত কুলিয়ারচরে উপজেলা চেয়ারম্যানের বক্তব্যকে ঘিরে উত্তোপ্ত পরিস্থিতি ক্ষমার মাধ্যমে শান্ত ভৈরবে আবাসিক এলাকায় সুইপার কলোনী প্রকল্প বাতিলের দাবীতে মানববন্ধন আগামী নির্বাচন সুষ্ঠু হবে, প্রস্তুতি নিচ্ছি: প্রধানমন্ত্রী কুলিয়ারচরে আক্তার উদ্দিন শাহ্ কলন্দর গউস পাক (রঃ) এঁর মাজার পরিচালনা কমিটি গঠন কুলিয়ারচরে আলহাজ্ব ছিদ্দিক মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল কিশোরগঞ্জে টি-১০ ক্রিকেট প্রতিযোগিতা সমাপ্ত
শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউটের মহাপরিচালকের সাথে যুব সংগঠক সাদীর মতবিনিময়

শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউটের মহাপরিচালকের সাথে যুব সংগঠক সাদীর মতবিনিময়

স্টাফ রিপোর্ট :
শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউট এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব)  এ কে এম শামিমুল হক সিদ্দিকীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন  সেচ্ছাসেবী সংস্থা  কিশোরগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের সভাপতি আমিনুল হক সাদী। মংগলবার (২৮ জুন)  তিনি শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউটটে মহাপরিচালক এর সাথে কুশল বিনিময় করেন এবং যুব সংগঠক সাদীর লিখা দুটি বই উপহার দেন। এসময় ডিজি লেখক ও সংগঠক সাদীকে ধন্যবাদ জানান।
প্রসংগত দেশের যুবদের প্রশিক্ষণ ও উদ্বুদ্ধকরণের লক্ষ্যে ঢাকার সাভারে প্রতিষ্ঠিত শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউট  ইতোমধ্যে সমঝোতা স্মারকের মাধ্যমে প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠান থেকে ৩.৩৮ একর জমি গ্রহণ করে বিশ্বমানের কোর্স কারিকুলাম প্রণয়ন করা হয়েছে। অচিরেই এ ইনস্টিটিউট হতে  এমফিল, এম,এস ও বিভিন্ন বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি প্রদানসহ জাতীয় ও আন্তর্জাতিক যুব সমাবেশ, ইয়ুথ একচেঞ্জ, যুব বিষয়ক আন্তর্জাতিক সেমিনার, সিম্পোজিয়াম  বিষয়ক কর্মকান্ড শুরু হতে যাচ্ছে বলে জানা গেছে।
যুব বিষয়ক বিভিন্ন প্রকাশনা ও গবেষণার কার্যক্রম হাতে নেয়া হয়েছে। অচিরেই এ ইনস্টিটিউটটি বাংলাদেশের যুব বিষয়ক একটি আন্তর্জাতিকমানের যুগোপযোগী প্রতিষ্ঠানে পরিণত হয়ে বাংলাদেশের জন্য গৌরবের একটি প্রতিষ্ঠানে পরিণত হবে।
ইতিমধ্যে ইন্সটিটিউটে ৬ মাস মেয়াদি ডিপ্লোমা ইন আইসিটি, ডিপ্লোমা ইন ওয়েব এপ্লিকেশন, ডিপ্লোমা ইন টুরিজম বিষয়ক কোর্স  চালু করা হয়েছে বলে জানাগেছে।বতমানে সারা দেশ থেকে ২০০ এর অধিক যুব সংগঠক সেখানে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেছেন। এর মধ্যে কিশোরগঞ্জ থেকে যুব সংগঠক আমিনুল হক সাদী অংশ নিয়েছেন। গত ২৭ জুন থেকে শুরু হওয়া সভাটি  আগামী ১ জুলাই পযন্ত চলবে বলে জানাগেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana