মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০১:০৭ অপরাহ্ন

ভৈরবে মেঘনায় নিখোঁজের ৩ দিন পর আরো ১ জনের মরদেহ উদ্ধার

ভৈরবে মেঘনায় নিখোঁজের ৩ দিন পর আরো ১ জনের মরদেহ উদ্ধার

এম.এ হালিম,বার্তা সম্পাদক :

কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীতে নিখোঁজের ৩ দিন পর চাতাল শ্রমিক মোস্তাকের মরদেহ উদ্ধার করা হয়েছে । আজ বুধবার দুপুরে ভৈরব বাজার নদীর পাড় চাতাল মিল সংলগ্ন মেঘনা নদী থেকে মরদেহটি উদ্ধার করে স্থানীয় ডুবুরি দল ।এর আগে গতকাল মঙ্গলবার চাতাল মিল মিস্ত্রী শরীফের মরদেহটি একই স্থান থেকে উদ্ধার করে স্থানীয় ডুবুরি দল । এ পর্যন্ত ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে । মরদেহটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে । উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে ।
উল্ল্যেখ্যঃ মেঘনার ভাঙনে গত রোববার সকালে হঠাৎ করে রহমত চাতাল মিলের কয়েকটি বসত ঘর নদী গর্ভে বিলীন হয়ে যায় । এ সময় চাতাল মিলের শ্রমিক ও মিস্ত্রীসহ ২ জন নদীতে পড়ে নিখোঁজ হয়। তাদের গ্রামের বাড়ি বাজিতপুরের আয়নাগোফ বলে জানা গেছে ।
পরে খবর পেয়ে ভৈরব বাজার ফায়ার সার্ভিসের একটি টিম উদ্ধার অভিযানে নামে ।দিনভর অভিযান শেষে সন্ধ্যায় অভিযান সমাপ্ত ঘোষণা করে ফায়ার সার্ভিস ।
খবর পেয়ে বিকালে স্থানীয় সংসদ সদস্য ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘটনাস্থল পরিদর্শন করে নিখোঁজ পরিবারের স্বজনদের ৪০ হাজার টাকা অনুদান প্রদান করে দ্রƒত ভাঙন রোধে ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন ।
পরে চাতাল মিল মালিক ব্যক্তিগত উদ্যোগে স্থানীয় ডুবুরি দল দিয়ে নিখোঁজদের উদ্ধারে অভিযান চালিয়ে ২ জনের মরদেহ উদ্ধার করা হয় ।

এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ জানান, নিখোঁজ চাতাল শ্রমিক ২ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে । এয়াড়া তাদেও পরিবারের প্রত্যেককে ২০ হাজার করে ৪০ হাজার টাকা প্রদান করেছে স্থানীয় সংসদ সদস্য নাজমুল হাসান পাপন । সরকারিভাবে আরো আর্থিক অনুদান পেলে পরিবার ২টিকে প্রদান করা হবে । এছাড়া ভাঙন রোধে আগামী ২/১ দিনের মধ্যে জিও ব্যাগ ফেলা হবে ।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana