বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:২৯ পূর্বাহ্ন

‘নির্দেশ অমান্য করেছে রাশিয়ার পুরো ইউনিট’

‘নির্দেশ অমান্য করেছে রাশিয়ার পুরো ইউনিট’

একুশে ডেস্ক:

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনবাস অঞ্চলে লড়াইরত ইউক্রেন ও রুশ বাহিনী সম্প্রতি সপ্তাহগুলোতে বেপরোয়া হয়ে উঠেছে। ব্রিটিশ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেনে যুদ্ধ সংক্রান্ত নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে। রোববার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বিবৃতিতে জানায়, পুরো রাশিয়ান ইউনিটের নির্দেশ অমান্য করার ঘটনাও সামনে এসেছে। এমনকি সেনা কর্মকর্তা ও সৈন্যদের মধ্যে অস্ত্র বিরতির ঘটনাও ঘটছে। রাশিয়ান কর্তৃপক্ষ সম্ভবত সামরিক ভিন্নমত পোষণকারীদের উপর আইনি চাপ আনতে লড়াই করছে।  ইউক্রেন হামলার সরকারি মর্যাদা যুদ্ধের পরিবর্তে  ‘বিশেষ সামরিক অভিযান’ হওয়ায় এর গতি বাধাগ্রস্ত হচ্ছে।

মন্ত্রণালয় আরও বলেছে যে উভয় পক্ষই সেভেরোদোনেৎস্ক পকেটের উত্তর, পূর্ব এবং দক্ষিণ ‍দিকে ভারি আর্টিলারি বোমা হামলা চালিয়েছে, তবে সম্মুখ যুদ্ধের ক্ষেত্রে সামান্য পরিবর্তন এনেছে।

রুশপন্থি একজন বিচ্ছিন্নতাবাদী প্রতিনিধি শনিবার জানিয়েছেন, সেভেরোদোনেৎস্ক শহরের কাছে বিশাল একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের পরিমাণ এতো বেশি ছিল যে শহরটির একটি অংশ কেঁপে ওঠে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana