বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের যুব শক্তি বিষয়ে রচনা লিখে পুরস্কৃত কিশোরগঞ্জের যুব সংগঠক সাদী

মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের যুব শক্তি বিষয়ে রচনা লিখে পুরস্কৃত কিশোরগঞ্জের যুব সংগঠক সাদী

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের স্বেচ্ছাসেবী ও যুব সংগঠক আমিনুল হক সাদী ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের যুব শক্তি’ বিষয়ের ওপর রচনা লিখে কিশোরগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের পুরস্কার সম্মাননা ক্রেষ্ট,প্রাইজবন্ড ও সনদ পেয়েছেন। বৃহস্পতিবার সকালে জেলা কিশোরগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যালয়ে স্বেচ্ছাসেবী সংস্থা যুব উন্নয়ন পরিষদের সভাপতি আমিনুল হক সাদীর মাঝে এ পুরস্কার ও ক্রেষ্ট তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক ফারজানা পারভীন, সহকারী পরিচালক সাজিয়া নাজনীন, সদর উপজেলার যুব উন্নয়ন অফিসার জেড এ শাহাদাত হোসেন প্রমুখ।
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের যুব শক্তি বিষয়ের ওপর রচনা প্রতিযোগিতা আহবান করলে কিশোরগঞ্জের স্বেচ্ছাসেবী সংস্থা যুব উন্নয়ন পরিষদের সভাপতি আমিনুল হক সাদী অংশ গ্রহণ করলে কিশোরগঞ্জ সদর উপজেলায় প্রথম স্থান অধিকার করে। পরবর্তীতে জেলা পর্যায়ে সে প্রতিযোগিতায়ও প্রথম স্থান লাভ করায় যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে ক্রেষ্ট, তিন হাজার টাকার প্রাইজবন্ড ও সনদ দেওয়া হয়।
কিশোরগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক ফারজানা পারভীন বলেন, আমাদের অফিসের নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংস্থা কিশোরগঞ্জ যুব উন্নয়ন পরিষদের সভাপতি যুব সংগঠক আমিনুল হক সাদী মুজিববর্ষে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের যুব শক্তি বিষয়ের ওপর রচনা লিখে জেলা পর্যায়ে প্রথম স্থান লাভ করায় আমরা তাকে ক্রেষ্ট,প্রাইজবন্ড ও সনদ দিয়েছি। আমি তার সার্বিক কল্যাণ ও মঙ্গল কামনা করছি।
বিজয়ী আমিনুল হক সাদী বলেন, ‘এ পুরস্কারটিসহ আমার এ যাবত অর্জিত পুরস্কার ও সনদের সংখ্যা দাঁড়ালো ১২৫। সবার কাছে দোয়া চাই আগামী দিনের জন্য।’
কিশোরগঞ্জ যুব উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মো. এনামুল হক শামীম বলেন, ‘আমাদের সংগঠনের সভাপতি সংগঠক আমিনুল হক সাদী ভাইয়ের পুরস্কার ও সম্মাননা সনদ অর্জনে আমরা আনন্দিত। সংশ্লিষ্ট বিভাগের সবাইকে ধন্যবাদ জানাই।’
প্রসঙ্গত বেকার জনগোষ্ঠীকে নিয়ে ২০১০ সালে আমিনুল হক সাদী গড়ে তোলেন “যুব উন্নয়ন পরিষদ’ নামে একটি যুব সংগঠন। এ সংগঠনটির মাধ্যমে বেকার জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে যাচ্ছেন। এ সংগঠনের মাধ্যমে এলাকার দারিদ্র বেকার জনগোষ্ঠীর প্রায় ২ হাজার যুব ও যুব নারীকে বিভিন্ন দপ্তরের মাধ্যমে প্রশিক্ষিত হিসেবে গড়ে তোলেন। করোনাকালে সংগঠনের উদ্যোগে মাস্ক স্যানিটাইজার ও ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। দারিদ্রদেরকে আর্থিক সহায়তাসহ প্রশংসনীয় কাজ বাস্তবায়ন করে যাচ্ছেন। এছাড়াও সংগঠনটির মাধ্যমে যুব প্রশিক্ষণ কেন্দ্র চালু করে এলাকার বেকার যুব ও যুব নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। আমিনুল হক সাদীকে জাতীয়ভাবে স্বৃীকতি প্রদান করা এখন সময়ের দাবী।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana