মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ১০:২৯ অপরাহ্ন

ভৈরবে নিষিদ্ধ কারেন্ট জাল ও রিং জাল উদ্ধার ॥আগুনে পুড়িয়ে ধব্বংস, আটক-৬

ভৈরবে নিষিদ্ধ কারেন্ট জাল ও রিং জাল উদ্ধার ॥আগুনে পুড়িয়ে ধব্বংস, আটক-৬

এম.এ হালিম,বার্তাসম্পাদক ॥

কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা ও ব্রক্ষপুত্র নদীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্ট জাল ও রিংজাল সহ ৬ জেলেকে আটক করা হয়েছে । পরে আটককৃত জাল গুলো আগুনে পুড়িয়ে ধব্বংস করা হয় । এ সময় ৬ জেলেকে জরিমানা ও সতর্ক করে ছেড়ে দেয়া হয় ।
ঞ্ঝ্যাম্যমান আদালত সূত্রে জানাযায় বৃহস্পতিবার (৯জুন) সকাল ৭ টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ব্রহ্মপুত্র ও মেঘনা নদীতে এ অভিযান পরিচালিত হয়। আভিযানে ভৈরবের ব্রক্ষ্মপুত্র ও মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ৭০ টি নিষিদ্ধ রিংজাল উদ্ধারসহ জব্দ করা হয়। এ সময় নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকারের অপরাধে ৬ জেলেকে আটক করে এবং জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে ধববংস করা হয়। অভিযান পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার লতিফুর রহমান সুজন। পরে আটককৃতদের বিভিন্ন পরিমানে ১৩ হাজার টাকা জরিমানাসহ প্রথম বারের সতর্ক করে তাদেরকে ছেড়ে দেয়। অভিযানে সহযোগিতা করেন ভৈরব নৌ থানার পুলিশ সদস্যরা।

এ বিষয়ে ভৈরব উপজেলা সিনিয়র মৎস্য অফিসার লতিফুর রহমান সুজন, জানান, মা মাছ রক্ষাসহ মাছের প্রজনন ও উৎপাদন বাড়াতে নদীতে অভিযান পরিচালনা করা হয়েছে । সকাল থেকে অভিযানে ৬ জেলেকে আটক করা হয়েছে । নিষিদ্ধ ৫০ হাজার কারেন্ট ও ৭০ টি রিং জাল জব্দ কওে আগুনে পুড়িয়ে ধব্বংসা করা হয়েছে । অভিযান অব্যাহত থাকবে ।
এ বিষয়ে ভৈরব উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জুলহাস হোসেন সৌরভ জানান, আটককৃত ৬ জেলেকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় কওে তাদেরকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana