শুক্রবার, ০১ Jul ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন

ভৈরবে ঢাকা-সিলেট ও ময়মনসিংহ মহাসড়কে দূর্ঘটনা ও চাদাঁবাজি রোধে পুলিশের টহল জোরদার

ভৈরবে ঢাকা-সিলেট ও ময়মনসিংহ মহাসড়কে দূর্ঘটনা ও চাদাঁবাজি রোধে পুলিশের টহল জোরদার

এম.এ হালিম,বার্তা সম্পাদক ॥ ঢাকা-সিলেট মহাসড়ক ও ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে যানজট নিরসন, দূর্ঘটনা রোধ ও আসন্ন কোরবানির ঈদে পশুবাহী ট্রাক ও খাদ্য বাহি ট্রাকে পুলিশের নাম ভাঙিয়ে চাদাঁবাজি ও হয়রানী বন্ধে সড়কগুলোতে ভৈরব হাইওয়ে পুলিশের টহল জোরদার করা হয়েছে।
সরেজমিনে দেখা গেছে, ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব থেকে নরসিংদীর রায়পুরার মরজাল পর্যন্ত ১৪ কিঃমিঃ এলাকার ভৈরব বাসষ্ট্যান্ড দূর্জয় মোড়, নারায়নপুর বাসষ্ট্যান্ড, বারৈচা ও মরজাল সহ বিভিন্ন বাসষ্ট্যান্ডে যাত্রীবাহি বাস এলোপাথাড়ী দাড় করিয়ে যাত্রী উঠানামা করায় প্রায় সময় যানজট লেগে যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। এছাড়া ও ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের মুসলিমের মোড়, কালিকাপ্রসাদ, আকবরনগর, দাড়িয়াকান্দা, বাজরা ও আগরপুর বাসষ্ট্যান্ডে অবৈধভাবে গাড়ী সড়কে দাড় করিয়ে যাত্রী উঠানামা করায় দীর্ঘ যানজটে পড়তে হয় প্রায় সময়ই। এছাড়া কোরবানির ঈদ এলে এক শ্রেণীর লোকজন বিভিন্ন সংগঠনের নাম ভাঙিয়ে এমনকি কোন কোন সময় পুলিশের নাম ভাঙিয়ে পশুবাহি ও পণ্যবাহি বিভিন্ন ট্রাক থেকে চাদাঁ বাজি ও হয়রানী করে থাকে চালকদের।
নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন ট্রাক চালক জানান, ঈদ এলেই বিভিন্ন সংগঠনের নামে ও পুলিশের নামে চাদাঁ দাবি করে আমাদের কাছে। চাদাঁ না দিলে নানাভাবে হয়রানী করে। তবে এখন পর্যন্ত এ সড়কে কাউকে দেখছিনা চাদাঁ চাইতে। সব সময় যেন এভাবে নিরাপদে সড়কে গাড়ী চালাতে পারি।
এ বিষয়ে ভৈরব হাইওয়ে থানার ওসি মোজাম্মেল হোসেন জানান, সড়কে ও মহাসড়কে ঈদকে সামনে রেখে কেউ যেন চাদাঁবাজি করতে না পারে এবং মানুষ যেন নির্বিঘেœ বাড়ি ফিরতে পারে ২৪ ঘন্টা আমাদের টিম কাজ করছে। সড়কে টহল জোরদার করা হয়েছে । তাছাড়া কারো বিরুদ্ধে চাদাঁবাজির অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এমনকি আমাদের কোন পুলিশ সদস্যর বিরুদ্ধে অভিযোগ পেলে তদন্ত করে প্রমাণ পেলে তার বিরুদ্ধে ও ব্যবস্থা নেয়া হবে এবং সড়কে দূর্ঘটনা রোধে আমরা স্পীডগান ব্যবহার করছি। কেউ যদি আইন অমান্য করে বেপরোয়া গাড়ী চালায় তার বিরুদ্ধে জরিমানাসহ আইনগত ব্যবস্থা নেয়া হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana